ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিএনপি

লালমনিরহাট-১ আসনে ধানের শীষের উঠান বৈঠক থেকে আটক ৭৯ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৮
লালমনিরহাট-১ আসনে ধানের শীষের উঠান বৈঠক থেকে আটক ৭৯ 

লালমনিরহাট: লালমনিরহাট-১ (পাটগ্রাম হাতীবান্ধা) আসনের হাতীবান্ধা উপজেলায় ধানের শীষের উঠান বৈঠক থেকে ইউনিয়ন বিএনপি'র সভাপতি রানু মিয়াসহ ৭৯ জনকে আটক করেছে পুলিশ ও বিজিবির যৌথ টিম।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) দুপুরে উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের উত্তর জাওরানী গ্রাম থেকে তাদের আটক করা হয়।

লালমনিরহাট-১ আসনের বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ব্যারিস্টার হাসান রাজিব প্রধান বাংলানিউজকে জানান, উপজেলার উত্তর জাওরানী গ্রামের আমিন মিয়ার বাড়ির উঠানে ধানের শীষের উঠান বৈঠক চলছিল।

এ সময় হঠাৎ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জাওরানী ক্যাম্পের সদস্যরা ওই এলাকা  ঘিরে রেখে পুলিশে খবর দেয়। পরে হাতীবান্ধা থানা পুলিশ এসে  বৈঠক থেকে ধানের শীষের ৭৯ নেতাকর্মীকে আটক করে।  

এ ঘটনায় একাধিকবার রির্টানিং কর্মকর্তা ও পুলিশ সুপারকে মোবাইল ফোনে কল দিয়ে অবগত করেও কোনো সদুত্তর পাননি বলে অভিযোগ করেছেন ধানের শীষের প্রার্থী ব্যারিস্টার হাসান রাজিব প্রধান।

হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বাংলানিউজকে জানান, সীমান্তে নাশকতার পরিকল্পনা সন্দেহে  বিজিবি ওই বৈঠকটি ঘিরে রেখে পুলিশে খবর দেয়। জিজ্ঞাসাবাদ করতে সেখান থেকে ৭৯ জনকে আটক করে থানা নেয়া হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

জেলা রির্টানিং কর্মকর্তা লালমনিরহাট জেলা প্রশাসক শফিউল আরিফ বাংলানিউজকে জানান, সীমান্ত এলাকায় বৈঠক করায় সন্দেহ হলে বিজিবি তাদের ঘিরে রেখে পুলিশকে অবগত করে। তারা কারা এবং কি কারণে বৈঠক করছিল বিষয়টি তদন্ত করে পুলিশকে ব্যবস্থা নিতে বলা হয়েছে। তবে নির্দোষ কাউকে গ্রেফতার না করতেও নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad