ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বর্তমান এমপিরা জনগণের প্রতিনিধিত্ব করেন না: ড. মঈন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৯
বর্তমান এমপিরা জনগণের প্রতিনিধিত্ব করেন না: ড. মঈন অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। ছবি: শাকিল/বাংলানিউজ

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, অত্যাচার করে বর্তমান সরকার বাংলাদেশের মানুষকে বেশিদিন দাবিয়ে রাখতে পারবে না। যদি প্রয়োজন হয়, এদেশের মানুষ আবারও একাত্তরের মতো দ্বিতীয়বার স্বাধীনতার জন্য লড়াই করে যাবে। বর্তমান সংসদের জনপ্রতিনিধি (সংসদ সদস্য-এমপি) জনগণের প্রতিনিধিত্ব করেন না।

রোববার (২৭ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টায় জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোটছেলে আরাফাত রহমান কোকোর ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

 

ড. মঈন খান বলেন, বিএনপি একটি উদার গণতান্ত্রিক দল। অতীতে আওয়ামী লীগ সন্ত্রাসী কায়দায় জ্বালাও-পোড়াও করে বিএনপির উপর দায় চাপিয়েছে। ২০০৬ সালে মানুষ দেখেছে- কিভাবে প্রকাশ্যে দিবালোকে পিটিয়ে মানুষ হত্যা করা হয়েছে।  

তিনি বলেন, ৩০ ডিসেম্বর দেশে কোনো নির্বাচন হয়নি। একটি ভুয়া নির্বাচন করা হয়েছে। বর্তমান সংসদে ভুয়া ভোটে ভুয়া জনপ্রতিনিধিরা বাংলাদেশের জনগণের প্রতিনিধিত্ব করে না, তারা সন্ত্রাসের প্রতিনিধিত্ব করেন।  

মরহুম আরাফাত রহমান কোকো স্মৃতি পরিষদের সভাপতি মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নেতা এবিএম মোশাররফ হোসেন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৯
টিএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।