ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

সিরাজগঞ্জ জেলা বিএনপির ৯০ নেতাকর্মীর আগাম জামিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৯
সিরাজগঞ্জ জেলা বিএনপির ৯০ নেতাকর্মীর আগাম জামিন

সিরাজগঞ্জ: নাশকতার মামলায় সিরাজগঞ্জ জেলা বিএনপির ৯০ নেতাকর্মীর আগাম জামিন মঞ্জুর করেছেন উচ্চ আদালত।

মঙ্গলবার (০৫ ফেব্রুয়ারি) দুপুরে হাইকোর্টের বিচারপতি মো. শহীদ উদ্দিন ও জাহাঙ্গীর হোসেনের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

জামিনপ্রাপ্তদের মধ্যে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মজিবর রহমান লেবু, যুগ্ম সম্পাদক রাশেদুল হাসান রঞ্জন, হারুন-অর-রশিদ খান হাসান, অমর কৃষ্ণ দাস, যুবদল সভাপতি মির্জা বাবু, সহ-সভাপতি আল-আমিন খান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার হোসেন রাজেশ, বরাদ, তৌহিদ সাইদুল ইসলাম খান আলোসহ ৯০ নেতা-কর্মী রয়েছেন।

 

সিরাজগঞ্জ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ খান হাসান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ২৬ ডিসেম্বর দায়ের করা নাশকতার মামলায় ১০২ আসামির মধ্যে মঙ্গলবার দুপুরে ৯০ জন উচ্চ আদালতে আগাম জামিনের আবেদন করেন। শুনানি শেষে প্রত্যেকের জামিন মঞ্জুর করেন বিচারক।

মামলার বিবরণে জানা যায়, গত ২৬ ডিসেম্বর রাত সাড়ে ১০টার দিকে একাদশ নির্বাচনে বিএনপির প্রচার মিছিল থেকে শহরের ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের বাসায় দু’টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এ ঘটনায় আব্দুর রাজ্জাক বাদী হয়ে জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের ১০২ নেতা-কর্মীকে আসামি করে মামলা দায়ের করেন। এ মামলার ১২ আসামি জামিনে মুক্ত রয়েছেন। বাকি ৯০ আসামি মঙ্গলবার হাইকোর্ট থেকে জামিন পেলেন।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।