ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

বিএনপি

খালেদা জিয়া আপস করবেন না: মওদুদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০১ ঘণ্টা, মে ৩, ২০১৯
খালেদা জিয়া আপস করবেন না: মওদুদ ব্যারিস্টার মওদুদ আহমদ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সরকারের সঙ্গে আপস করবেন না বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

বৃহস্পতিবার (০২ মে) বিকেলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে খালেদা জিয়ার মুক্তি, শারীরিক সুস্থতা ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়ার আশু রোগ মুক্তি কামনায় আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনাসভায় তিনি একথা বলেন। বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এ দোয়া মাহফিলের আয়োজন করে।

ব্যারিস্টার মওদুদ বলেন, খালেদা জিয়া যে মামলায় কারাবন্দী এটা সম্পূর্ণ একটা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা। তার সঙ্গে যা কিছু করা হচ্ছে, যত প্রকার অবিচার করা হচ্ছে সেগুলো সবই রাজনৈতিক। রাজনৈতিক কারণেই তার মুক্তি হচ্ছে না। খালেদা জিয়া সরকারের সঙ্গে কোনো ধরনের আপস করবেন না।

তিনি বলেন,  খালেদা জিয়া অসুস্থ ঠিকই। কিন্তু তিনি মানসিকভাবে খুবই শক্ত আছেন। আইনি প্রক্রিয়ায় যদি খালেদা জিয়ার জামিন না হয় এবং তাকে মুক্তি করতে না পারি, তাহলে অবশ্যই আমাদের আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করতে হবে।

দেশে আইন আছে ঠিকই কিন্তু সেটার প্রয়োগ বিএনপির ক্ষেত্রে এক রকম এবং সরকারের লোকদের ক্ষেত্রে অন্যরকম দাবি করে তিনি বলেন, যদি আইনকে স্বতন্ত্রভাবে চলতে দেয়া হতো এবং সেটার সঠিক প্রয়োগ থাকতো তাহলে খালেদা জিয়া অনেক আগেই মুক্তি পেতেন।

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়ার প্রসঙ্গ টেনে মওদুদ বলেন, সানাউল্লাহ মিয়ার মননোয়নের ব্যাপারে আমরা খুব মর্মাহত আমরা স্থায়ী কমিটির মননোয়ন বোর্ডে যারা ছিলাম তারা তাকে মননোয়ন দিয়েছিলাম। কিন্তু কেন জানি সেটা পরিবর্তন করে দেয়া হলো। সানাউল্লাহ দলের জন্য অনেক কিছু করেছেন তার অনেক অবদান রয়েছে যেটা লক্ষণীয়। কিন্তু তার সাথে দলের পক্ষ থেকে নিষ্ঠুর অবিচার করা হয়েছে।

দোয়া মাহফিলে দলের স্থায়ী কমিটির আরকে সদস্য জমির উদ্দিন সরকার বলেন, খালেদা জিয়া তিনবার রাষ্ট্রপরিচালনা করেছেন এবং তিনি সঠিকভাবেই গণতন্ত্রের চর্চা করেছেন এবং দেশের সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল একজন নেত্রী। কিন্তু বর্তমানে দেশের সংবিধান এবং গণতন্ত্র দুটোই বিপন্ন।

সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নাল আবেদীনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন, সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য খোরশেদুল আলমগীর, নারায়ণগঞ্জ বার এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, জুলফিকার আলী ঝুনু, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সহ সম্পাদক অ্যাডভোকেট সাইফুল ইসলাম, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩৫৮ ঘণ্টা, মে ০২, ২০১৯
এমএইচ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।