ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

বিএনপি

প্রধানমন্ত্রীর লন্ডন সফরে ষড়যন্ত্র দেখছেন গয়েশ্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, মে ৩, ২০১৯
প্রধানমন্ত্রীর লন্ডন সফরে ষড়যন্ত্র দেখছেন গয়েশ্বর

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন সফরের মধ্যে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রের আভাস পাচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেছেন, প্রধানমন্ত্রীর এই সফরের মধ্যে তারেক রহমানের বিরুদ্ধে আরেকটি উল্লেখযোগ্য ষড়যন্ত্রের আভাস পাচ্ছি।

শুক্রবার (৩ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় গয়েশ্বর এ কথা বলেন। ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তির দাবিতে’ এ সভার আয়োজন করে জাতীয়তাবাদী নবীন দল।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, প্রধানমন্ত্রী লন্ডন গেছেন চোখের চিকিৎসা করাতে নাকি মনের চিকিৎসা করতে আমি জানি না। তবে তার এই সফরের মধ্যে তারেক রহমানের বিরুদ্ধে আরেকটি উল্লেখযোগ্য ষড়যন্ত্রের আভাস পাচ্ছি। আমাদের সময়টা এখন সবচেয়ে খারাপ সময়। কিন্তু আমরা যদি ঐক্যবদ্ধ থাকি, আমরা যখন সাহস করে মাঠে নামার জন্য ডাক দেবো, তখন জনগণ মাঠে নেমে যাবে। দেশবাসী আমাদের সঙ্গে নামার জন্য অপেক্ষা করছে। জনগণের প্রত্যাশা অনুযায়ী আমরা কর্মসূচি দিলে তারা আমাদের সঙ্গে থাকবে। কারণ বিএনপি জনগণের দল।

তিনি বলেন, তারেক রহমানের বিরুদ্ধে যখন শেখ হাসিনা বলেন, আমি তখন খুব প্রাউড ফিল (গর্ববোধ) করি। কারণ তারেক রহমান রাজনীতিতে একটা ফ্যাক্ট। তারেক রহমান বাংলাদেশের রাজনীতিতে আলোচিত। দেশপ্রেমিক জনগণের নেতা।

গয়েশ্বর বলেন, রাজনৈতিক বিবেচনায় খালেদা জিয়া নির্দোষ। সরকার নিয়ন্ত্রিত আদালত কর্তৃক জনসম্মুখে এবং বিশ্বের কাছে তাকে হেয় করার জন্য দীর্ঘ দিন ধরে তাকে কারাগারে রাখা হয়েছে। ১৫ বছরের সাজাপ্রাপ্ত ব্যারিস্টার নাজমুল হুদা তিন দিনের মধ্যে জামিন পেলেন, কিন্তু খালদা জিয়ার ১৪ মাস লাগবে কেন? বিচারপতিদের সঙ্গে আমাদের শত্রুতা আছে? তাহলে তারা কেন এমন আচরণ করছেন? তারা এমন করছেন সরকারের নির্দেশে। সরকারের নির্দেশ না মানলে তাদের চাকরি থাকবে না।

আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোহেল রানার সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, মে ০৩, ২০১৯
এমএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।