ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

বিএনপি

আ’লীগ মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে: সরোয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
আ’লীগ মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে: সরোয়ার

বরিশাল: বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেছেন, নিশি রাতে ভোট চুরি করে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। তারা ক্ষমতায় এসে পরিকল্পিতভাবে বিএনপি চেয়ারপারসন  খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে। দিনে ভোটচুরি করলে জনগণ প্রতিহত করতে পারে, তাই ভেবে তারা রাতের আধারে প্রশাসনের সহযোগিতায় ভোটচুরি করেছে। ভোট চুরির মধ্যে দিয়ে আওয়ামী লীগ মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার (৩০ ডিসেম্বর) বেলা ১২টায় বরিশাল নগরের সদর রোডের দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন মজিবর রহমান সরোয়ার।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, ‘আওয়ামী লীগ নিজেদের লোক দিয়ে বিরোধী দল তৈরি করে সত্যিকারের বিরোধীদলকে কথা বলতে দিচ্ছে না।

গায়েবি মামলা-হামলা, জুলুম-নির্যাতন করে বিরোধীদলকে কোণঠাসা করার পাঁয়তারা চালিয়ে আসছে। এ সরকার প্রত্যেকটি ক্ষেত্রে ব্যর্থতার প্রমাণ দিচ্ছে। রোহিঙ্গা সমস্যার সমাধান করতে পারছে না। দ্রব্যের দাম ঊর্ধ্বগতি, দুর্নীতি-লুটপাট চলছেই। কোথাও সরকারের নিয়ন্ত্রণ নেই। ক্ষমতায় টিকে থাকার জন্য সরকার আপস করে যাচ্ছে।

তিনি বলেন, আজ ডাকসুর ভিপি নূরের উপর একের পর এক হামলা চচ্ছে। হামলার মাধ্যমে তার মুখ বন্ধ করার চেষ্টা চলছে।  
 
তিনি জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে এক যোগে আন্দোলন সংগ্রাম চালিয়ে যেতে হবে। এরই মধ্যে দিয়ে দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ছিনিয়ে আনতে হবে।

প্রতিবাদ সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার ও সহ-সাধারণ সম্পাদক আনোয়ারুল হক তারিন, মহানগর বিএনপি নেতা অ্যাডভোকেট আলি হয়দার বাবুল, উপদেষ্টা মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, সহ-সভাপতি আনোয়ার হোসেন লাবু, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আকবর, মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি কামরুল আহসান রতন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাহাবুবুর রহমান পিন্টু প্রমুখ।

এর আগে বেলা ১১টায় প্রতিবাদ সমাবেশ করে বরিশাল জেলা বিএনপি। এতে বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোটেক আবুল কালাম শাহীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বরিশাল সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন লাবু, সহ-সভাপতি মো. কবির হোসেন, নুরুল আমিন, জেলা যুবদলের সভাপতি পারভেজ আকন বিপ্লব প্রমুখ।

অপরদিকে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণ থেকে জাতায়ীতাবাদী আইনজীবী সমিতির সদস্যরা বিক্ষোভ-মিছিল করতে চাইলে আওয়ামীপন্থি আইনজীবীরা তাতে বাধা দিয়েছে বলে অভিযোগ উঠেছে।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।