ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

রবির আর-ভেঞ্চারস ৩.০-এর সেমিফাইনাল রাউন্ড শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
রবির আর-ভেঞ্চারস ৩.০-এর সেমিফাইনাল রাউন্ড শুরু

ঢাকা: রবির ফ্ল্যাগশিপ ডিজিটাল উদ্যোক্তা প্ল্যাটফর্ম আর-ভেঞ্চারস ৩.০- এর সেমিফাইনাল রাউন্ডের জন্য বাছাই করা হলো সেরা ২৫টি প্রস্তাব। বাছাইকৃত প্রস্তাবগুলোর মধ্যে ৪০ শতাংশই নারী উদ্যোক্তা।

যার মাধ্যমে দেশের দ্রুত উদীয়মান স্টার্ট-আপ কমিউনিটির মধ্যে আর-ভেঞ্চারস প্ল্যাটফর্মটির বৈচিত্র্যতা ফুটে উঠেছে।  

বুধবার (৮ ফেব্রুয়ারি) রবি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সেমিফাইনালে অংশগ্রহণকারীরা আগামী ৭-৯ ফেব্রুয়ারি রবি কর্পোরেট অফিসে রবি এবং এসবিকে টেক ভেঞ্চারস দ্বারা আয়োজিত তিন দিনব্যাপী একটি প্রশিক্ষণ সেশনে অংশ নেবেন। প্রখ্যাত ডিজিটাল উদ্যোক্তা আয়মান সাদিক, রেয়াসাত চৌধুরী এবং সিলভানা কিউ সিনহা অতিথি বক্তা হিসেবে তাদের স্টার্টআপের যাত্রা অংশগ্রহণকারীদের কাছে তুলে ধরবেন। প্রশিক্ষণ শেষে চলতি মাসের শেষে দলগুলো বিচারকদের সামনে তাদের প্রস্তাব তুলে ধরবেন।  

সেমিফাইনাল রাউন্ডের জন্য বাছাইকৃত প্রস্তাবগুলোর মধ্যে রয়েছে- এন্টারপ্রাইজ সেক্টরের জন্য আইওটি সল্যুশন, ইএসজি- এর (এনভায়রনমেন্টাল, সোশ্যাল ও গভর্ন্যান্স) ওপর এন্টারপ্রাইজ সেক্টরের প্রভাব পরিমাপ করার সল্যুশন, আইনি সেবার জন্য খাত তৈরি, নারীদের নিরাপত্তা, স্বাস্থ্যবিধি, স্বাস্থ্যসেবা, আর্থিক ও সুস্থতা বিষয়ক সল্যুশন, প্রবীণ নাগরিকদের জন্য স্বাস্থ্যসেবা বিষয়ক সল্যুশন, নারী ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য ফিন-টেক সল্যুশন, এসএমই খাতের জন্য এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং (ইআরপি) সল্যুশন, রিসাইক্লিং সুবিধার জন্য সল্যুশন, ফার্ম টু টেবিল ডিজিটাল প্ল্যাটফর্ম, পোশাক খাতের ব্যবসায়ীদের জন্য মার্কেটপ্লেস, অভিবাসী শ্রমিকদের জন্য সল্যুশন, সবুজ প্রযুক্তি ব্যবহারের জন্য সল্যুশন ইত্যাদি।  

প্রতিযোগিতার দ্বিতীয় রাউন্ডের ১২০টি প্রস্তাব থেকে সেরা ২৫টি প্রস্তাব বাছাই করা হয়েছে। রবির সিনিয়র ম্যানেজমেন্ট এবং স্টার্টআপ কমিউনিটির প্রখ্যাত সদস্যদের সমন্বয়ে গঠিত একটি বিশেষজ্ঞ বিচারক প্যানেলের সামনে দলগুলো তাদের ধারণা তুলে ধরে। প্রদত্ত প্রস্তাবের অনন্যতা, কার্যকারিতা, ব্যবসায়িক মডেল, প্রস্তাব জমা দেওয়া কোম্পানির কাঠামো, প্রযুক্তির ব্যবহার, আর্থিক বিশ্লেষণ এবং বাস্তবায়ন পরিকল্পনার ওপর ভিত্তি করে প্রস্তাবগুলো বাছাই করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৩
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।