ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

বিশ্বসাহিত্য কেন্দ্রের বই পড়া কর্মসূচিতে আরও বই হস্তান্তর করলো বিকাশ

বিজ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, জুন ৪, ২০২৩
বিশ্বসাহিত্য কেন্দ্রের বই পড়া কর্মসূচিতে আরও বই হস্তান্তর করলো বিকাশ

ঢাকা: গত নয় বছরের ধারাবাহিকতায় এবছরও বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৩ হাজার ৬০০ বই হস্তান্তর করলো বিকাশ। প্রতিষ্ঠানটির দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রমের আওতায় সারা দেশের স্কুল শিক্ষার্থীদের মধ্যে এ বইগুলো বিতরণ করা হবে।

আলোকিত মানুষ গড়ার কারিগর ও বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ এর হাতে বইগুলো তুলে দেন বিকাশের চিফ এক্সটার্নাল অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল শেখ মো. মনিরুল ইসলাম (অব.)।

সারা দেশের শিক্ষার্থীদের মধ্যে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে দেশের দায়িত্বশীল করপোরেট প্রতিষ্ঠান বিকাশ ২০১৪ সাল থেকে বিশ্বসাহিত্য কেন্দ্রের এ বইপড়া কর্মসূচির সঙ্গে যুক্ত রয়েছে। এ কার্যক্রমের আওতায় এ পর্যন্ত প্রায় চার হাজার শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় তিন লাখ বই দেওয়া হয়েছে যার মাধ্যমে ৩০ লাখের কাছাকাছি পাঠক উপকৃত হয়েছে।
 
প্রসঙ্গত, যাত্রা শুরুর সময় থেকেই বই পড়াকে উৎসাহিত করতে বিভিন্ন ধরনের কার্যক্রমে যুক্ত রয়েছে বিকাশ। ২০১৮ সাল থেকে অমর একুশে বইমেলার মূল পৃষ্ঠপোষক হিসেবে বাংলা একাডেমির সঙ্গে কাজ করে আসছে। এছাড়া মুজিব শতবর্ষ উদযাপন এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে স্কুলের শিক্ষার্থীদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত করতে সারা দেশে বাংলা ও ইংরেজি মাধ্যমের ৫০০টি স্কুলে ২০ হাজার কপি গ্রাফিক নভেল সিরিজ ‘মুজিব’ বিতরণ করছে বিকাশ। শিক্ষা কার্যক্রমকে আরও সম্প্রসারিত করতে ২০১৯ সাল থেকে যশোরের বিশেষায়িত স্কুল প্রয়াস এর শিক্ষার্থীদের বাৎসরিক শিক্ষা দান খরচ বহন করে আসছে বিকাশ।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জুন ০৪, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।