ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

কর্পোরেট কর্নার

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সিটি ব্যাংকের বৃক্ষরোপণ কর্মসূচি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, জুন ৬, ২০২৪
বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সিটি ব্যাংকের বৃক্ষরোপণ কর্মসূচি

ঢাকা: সিটি ব্যাংক, গুলশান সোসাইটি, ঢাকা উত্তর সিটি করপোরেশন ও রাজউকের যৌথ উদ্যোগে গুলশান-বাড্ডা লিংক রোডে গত বুধবার (৫ জুন) বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।  

এ বছর বিশ্ব পরিবেশ দিবস উদযাপনের অংশ হিসেবে সিটি ব্যাংক এ আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও বিশেষ অতিথি হিসেবে সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার উপস্থিত ছিলেন।  

গুলশান সোসাইটির সভাপতি ব্যারিস্টার ওমর সাদাত চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন, রাজউকের মেম্বার সামসুদ্দীন আহমেদ চৌধুরী এবং গুলশান সোসাইটির সদস্য ও ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সিটি ব্যাংক বিগত কয়েক বছর ধরে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে পরিবেশবিষয়ক নানা পদক্ষেপ নিয়ে আসছে। ব্যাংক মিরসরাই বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর ও ফেনী ইকোনমিক জোনসহ দেশের বিভিন্ন স্কুলে ইতোমধ্যে লক্ষাধিক বৃক্ষরোপণ করেছে। গত কয়েক বছরের মতো এ বছরও সিটি ব্যাংকে সপ্তাহব্যাপী নানা কর্মসূচির মাধ্যমে পালিত হচ্ছে বিশ্ব পরিবেশ দিবস।  

সিটি ব্যাংক গত ১৮ ফেব্রুয়ারি, ২০২৩ এ চালু করে গ্রিন সেভিংস অ্যাকাউন্ট। প্রতিশ্রুতি অনুযায়ী প্রতিটি গ্রিন সেভিংস অ্যাকাউন্টের বিপরীতে এ বছর একটি করে গাছ রোপণ করবে এ ব্যাংক। কয়েকজন অ্যাকাউন্ট হোল্ডার নিজেরা প্রত্যক্ষভাবে উপস্থিত থেকে তাদের গাছ রোপণ করেন। এছাড়া গুলশান সোসাইটির সঙ্গে বৃক্ষরোপণ কর্মসূচিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে ব্যাংকটি আজ থেকে এ অনুষ্ঠানকে কেন্দ্র করে ৫০০০ গাছ লাগানোর কাজ শুরু করেছে।

টেকসই পরিবেশ তৈরিতে বৃক্ষরোপণ কর্মসূচির পাশাপাশি সিটি ব্যাংক এ বছর গুলশানের আশপাশের জলাশয়গুলোকে তাদের আগে দূষণমুক্ত অবস্থায় ফিরিয়ে নেওয়া এবং পুনরুদ্ধারে গুলশান সোসাইটি ও ঢাকা উত্তর সিটি করপোরেশন রাজউকের সঙ্গে কাজ শুরু করেছে।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, জুন ০৬, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।