ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

কর্পোরেট কর্নার

সিরডাপ রুরাল ডেভেলপমেন্ট পদক পেল বিএসএফএফ

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, জুন ৯, ২০২৪
সিরডাপ রুরাল ডেভেলপমেন্ট পদক পেল বিএসএফএফ

বাংলাদেশ শ্রিম্প এন্ড ফিশ ফাউন্ডেশন (বিএসএফএফ)-কে ২০২৪ সালের সিরডাপ আজিজ-উল হক রুরাল ডেভেলপমেন্ট পদকের প্রদান করা হয়েছে।  

৬ জুন ব্যাংককে অনুষ্ঠিত সিরডাপের ২৪তম গভর্নিং কাউন্সিলের উদ্বোধনী দিন বাংলাদেশ শ্রিম্প এন্ড ফিশ ফাউন্ডেশন-এর চেয়ারম্যান সৈয়দ মাহমুদুল হক, তার প্রতিষ্ঠানের পক্ষে এই সম্মানজনক পদকটি আনুষ্ঠানিক ভাবে গ্রহণ করেন।

থাইল্যান্ড সরকারের কৃষি ও সমবায় উপমন্ত্রী আথাকর্ন সিরিলাথায়কর্ন সৈয়দ মাহমুদুল হক এর হাতে পদকটি তুলে দেন।  

অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়েল মাননীয় মন্ত্রী জনাব মুহাম্মদ তাজুল ইসলাম এবং সিরডাপের অন্তর্ভুক্ত অন্যান্য সদস্য দেশের মন্ত্রীবর্গও উপস্থিত ছিলেন।    

গ্রামীণ অর্থনীতির সমন্বিত উন্নয়ন লক্ষ্যে মৎস্য চাষখাতের টেশসই উন্নয়ন সহায়ক কার্যাবলীকে সুসংহত ও শক্তিশালী করার জন্য অবদান রাখা, গবেষণা ও পলিসি কার্যক্রমে সহায়তা এবং ক্ষুদ্র ও মাঝারি মৎস্য চাষিদের ক্ষমতায়তনে অবদান রাখার জন্য বাংলাদেশ শ্রিম্প এন্ড ফিশ ফাউন্ডেশন-কে এই পদক দেওয়া হয়। বিএসএফএফ-এর মূল্যবান উন্নয়নমূখী অবদানের স্বীকৃতি হিসেবে এই পদক দেওয়া হয়েছে।  

২০০৩ সালে প্রতিষ্ঠার পর থেকে বিএসএফএফ একটি জনহিতৈসীমূলক, অলাভজনক গবেষণা, অ্যাডভোকেসি ও উন্নয়ন সহযোগী সংগঠন হিসেবে বাংলাদেশের মৎস্য খাতের আধুনিকায়ন ও টেশসই উন্নয়নের জন্য কাজ কওে আসছে। সরকারি ও বেসরকারি খাতের উন্নয়ন সহযোগীদের সাথে যৌথ কার্যক্রমের মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি মৎস্য চাষিদেও ক্ষমতায়তন, মৎস্য খাতের আধুনিকায়ন ও টেশসই উন্নয়ন, মৎস্য চাষিদের দক্ষতা বৃদ্ধি, মৎস্য পণ্যে বৈচিত্র আনয়ন ও মৎস্য রপ্তানি বৃদ্ধির জন্য বিএসএফএফ একনিষ্ঠ ভাবে অবদান রেখে যাচ্ছে। এই সংস্থার সাম্প্রতিক উদ্যোগ গুলির মধ্যে পরিবর্তনশীল জলবায়ু সহীষ্ণু মৎস্য উৎপাদন বৃদ্ধি ও দক্ষ জনবল সৃষ্টির লক্ষ্যে আঞ্চলিক ও আন্তর্জাতিক সংস্থা গুলি এবং বাংলাদেশে কর্মরত উন্নয়ন সহযোগী সংস্থা গুলির সাথে কাজও অন্তর্ভুক্ত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুন ৯, ২০২৪
এমএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।