ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

কর্পোরেট কর্নার

আইইউবিএটিতে মেথডস অব স্ট্যাটিসটিক্স উইথ অ্যাপ্লিকেশনস বইয়ের মোড়ক উন্মোচন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, জুন ২৯, ২০২৪
আইইউবিএটিতে মেথডস অব স্ট্যাটিসটিক্স উইথ অ্যাপ্লিকেশনস বইয়ের মোড়ক উন্মোচন

ঢাকা: শনিবার (২৯ জুন) বেলা ১১টায় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজিতে (আইইউবিএটি) মেথডস অব স্ট্যাটিসটিক্স উইথ অ্যাপ্লিকেশনস নামে বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।  

বইটি লিখেছেন আইইউবিএটির তিনজন শিক্ষক  অধ্যাপক ড. খন্দকার সাইফ উদ্দিন, অধ্যাপক ড. অনিল চন্দ্র বসাক ও অধ্যাপক ড. রাজীব লোচন দাস।

বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত কলেজসমূহের নানাবিধ বিষয়ের স্নাতক সম্মান প্রোগ্রামের ছাত্রছাত্রীদের কথা ভেবে এ বইটি লেখা হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব।  

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইউবিএটির কোষাধ্যক্ষ ও অধ্যাপক সেলিনা নার্গিস।

অনুষ্ঠানে অধ্যাপক ড. খন্দকার সাইফ উদ্দিন বইটি লেখার প্রেক্ষাপট ও যৌক্তিকতা বর্ণনা করেন। প্রধান অতিথি ড. মো. শাহজাহান কবীর সব ক্ষেত্রে বিশেষ করে কৃষি, স্বাস্থ্য ও অন্যান্য ক্ষেত্রে গবেষণা কাজের জন্য পরিসংখ্যানের তাৎপর্য বর্ণনা করেন। তিনি একটি ভালো বইয়ের গুরুত্ব তুলে ধরেন এবং উক্ত বইটির সাফল্যের ব্যাপারে তার আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. আব্দুর রব অন্যান্য অনুষদের পাঠ্যপুস্তক রচনায় শিক্ষকদের এগিয়ে আসার জন্য উৎসাহিত করেন। তিনি লেখকদের জন্য শুভকামনা ও বইটির সাফল্য কামনা করেন।

অধ্যাপক ড. অনিল চন্দ্র বসাক বই উন্মোচন অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন করবার জন্য সম্মানিত অতিথি, উপস্থিতি ও সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুন ২৯, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।