ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

কর্পোরেট কর্নার

বাজারে এলো পিজিএম-এফআই প্রযুক্তির নতুন হোন্ডা এসপি ১৬০

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
বাজারে এলো পিজিএম-এফআই প্রযুক্তির নতুন হোন্ডা এসপি ১৬০

ঢাকা: বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড পিজিএম-এফআই ইঞ্জিনসমৃদ্ধ নতুন এসপি ১৬০ মোটরসাইকেল বাজারে এনেছে।  

শনিবার (১৩ জুলাই) রাজধানীর বিআইসিসিতে আয়োজিত এক লঞ্চিং ইভেন্টে প্রিমিয়াম স্টাইল, আরামদায়ক ও উন্নত বৈশিষ্ট্য সম্পন্ন মোটরসাইকেলটি প্রদর্শন করা হয়।

 

বিশ্বের বিভিন্ন দেশে হোন্ডারএসপি ব্র্যান্ডের মোটরসাইকেল রয়েছে। ২০২৩ সালের নভেম্বরে বাংলাদেশে শাইন এসপি বাংলাদেশ মার্কেটে বিকল্প হিসেবে হোন্ডা এসপি ১২৫ আসে, যা উন্নত ফিচারের জন্য বাংলাদেশি বাইকারদের কাছে বেশ সমাদৃতও হয়। সেই ধারাবাহিকতায় এবার পিজিএম-এফআই ইঞ্জিন সমৃদ্ধ সম্পূর্ণ নতুন এসপি ১৬০ বিএস-সিক্স মডেলটি বাজারে এনেছে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড।

ইভেন্টে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও শিগেরু মাৎসুজাকি বলেন, আমরা সব সময় গ্রাহকদের সেরা মানের পণ্য সরবরাহের চেষ্টা করি এবং এসপি ব্র্যান্ডে প্রথমবারের মতো পিজিএম-এফআই ইঞ্জিন সমৃদ্ধ নতুন এসপি ১৬০ মোটরসাইকেল আনতে পেরে আনন্দিত। এটি দৈনন্দিন জীবনে গ্রাহকদের স্বাধীনভাবে চলাফেরা নিশ্চিত এবং হোন্ডা ব্র্যান্ডের প্রতি আস্থা ও নির্ভরশীলতা ধরে রাখতে ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস।

এসপি ১৬০-এর বৈশিষ্ট্যসমূহ উপস্থাপনকালে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেডের চিফ মার্কেটিং অফিসার শাহ মুহাম্মদ আশেকুর রহমান বলেন, নতুন এসপি ১৬০ মডেলে আছে হোন্ডার উন্নত স্মার্ট পাওয়ার প্রযুক্তি সমৃদ্ধ ১৬৩ সিসি বিএস-সিক্স পিজিএম-এফআই ইঞ্জিন। এছাড়া বিভিন্ন ফার্স্ট ইন সেগমেন্টের উন্নত প্রযুক্তি, প্রিমিয়াম স্টাইল, বাড়তি আরামসহ নানা সুবিধা পাবেন ব্যবহারকারীরা। নতুন এসপি ১৬০ পারফরম্যান্স, স্বাচ্ছন্দ্য, স্থায়িত্ব ও উন্নত জ্বালানি দক্ষতার নতুন মানদণ্ড স্থাপন করবে বলে আমার বিশ্বাস।

উন্নত প্রযুক্তি
শক্তিশালী ১৬৩ সিসির বিএস-সিক্স ইঞ্জিন সমৃদ্ধ হোন্ডা এসপি ১৬০ আপনাকে দেবে রোমাঞ্চকর রাইডিং অভিজ্ঞতা। বিশেষায়িত পিজিএম-এফআই সিস্টেম, উচ্চতর পাওয়ার আউটপুট ও জ্বালানি সাশ্রয়ী মডেলটি দৈনন্দিন যাতায়াত ও দীর্ঘ ভ্রমণের জন্য বেশ উপযোগী। যেকোনো রাইডিং পরিস্থিতিতে রাইডারদের আত্মবিশ্বাস বাড়াতে ও নিয়ন্ত্রণ প্রদানে এতে রয়েছে ডাবল ডিস্ক ভেরিয়েন্টে অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস)। আছে একটি সম্পূর্ণ ডিজিটাল মিটার, যা দৈনন্দিন রাইডে প্রয়োজনীয় সার্ভিস ইন্ডিকেটর, ঘড়ি, গিয়ার পজিশন ইন্ডিকেটর, ফুয়েল ইন্ডিকেটর এবং মাইলেজ ইন্ডিকেটরসহ প্রয়োজনীয় সব তথ্য প্রদর্শন করবে। এছাড়া রাইডারের নিরাপত্তার জন্য আছে সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর।  

প্রিমিয়াম স্টাইল
স্পোর্টি সাইড শ্রাউডসহ এনার্জেটিক মাসকুলার ডিজাইনের সংমিশ্রণে এসপি ১৬০ ফুয়েল ট্যাংক, স্টাইলিশ এলইডি ডিসি হেডল্যাম্প ডিজাইন মোটরসাইকেলটিকে দিয়েছে নান্দনিক স্পোর্টি লুক। ইউনিক এলইডি টেল ল্যাম্পের কারণে পেছন সাইডের বোল্ড লুক নজর কাড়বেই। আপ-সুইপ্ট ক্রোম মাফলার কভার প্রিমিয়াম লুকে একটি আলাদা মাত্রা যোগ করেছে। অ্যারোডাইনামিক আন্ডার কউল নতুন এসপি ১৬০ বাইকটির স্পোর্টিনেসকে যোগ করেছে। উন্নত গ্রিপ ও স্থিতিশীলতা বাড়ানোর পাশাপাশি পেছন থেকে সৌন্দর্য বাড়াতে পেছনে আছে ১৩০মিমি প্রশস্ত পেছনের চাকা।

অ্যাডভান্স কমফোর্ট অ্যান্ড কনভেনিয়েন্স
আরামদায়ক সিটিং পজিশনসহ নতুন এসপি ১৬০ বাইকটি রাইডিংয়ে স্মুথ কর্নারিং ও টার্নিং অভিজ্ঞতা দেবে। এছাড়া মনো শক সাসপেনশন মাধ্যাকর্ষণ কেন্দ্র বজায় রেখে স্থায়িত্ব বৃদ্ধি করে ও উচ্চতর নিয়ন্ত্রণ (হ্যান্ডলিং) ক্ষমতা প্রদান করে। বাইকটির সিট রাইডার ও পিলিয়ন উভয়ের জন্যই আরামদায়ক। এসপি ১৬০ এর মোটা চাকা এবং হাই গ্রাউন্ড ক্লিয়ারেন্স যেকোনো রাস্তায় চালানো যাবে। ইঞ্জিন বন্ধ করার জন্য রয়েছে ইঞ্জিন স্টপ সুইচ। জরুরি স্টপগুলো ও কুয়াশা বা লো ভিজিবিলিটিতে সুরক্ষা জন্য রয়েছে হ্যাজার্ড সুইচ। এতে ভিসকাস এয়ার ফিল্টার ও মেইনটেনেন্স ফ্রি ব্যাটারি থাকায় বারবার রক্ষণাবেক্ষণের প্রয়োজন নেই।

দেশব্যাপী সব হোন্ডা এক্সক্লুসিভ অনুমোদিত ডিলার শোরুমে নতুন এসপি ১৬০ মডেলটি ২টি ভ্যারিয়েন্ট (সিঙ্গেল ডিস্ক ও ডাবল ডিস্ক এবিএস) এবং তিনটি আকর্ষণীয় (পার্ল, স্পার্টান রেড, পার্পেল ইগনেয়াস ব্লাক ও ম্যাট মার্ভেল ব্লু মেটালিক) রঙে পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।