ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এমন দলগত পারফরম্যান্সই চাই : সাকিব

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এমন দলগত পারফরম্যান্সই চাই : সাকিব

চট্টগ্রাম থেকে : ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকেই বাংলাদেশ খেলছে এই ফরম্যাটে অন্য ব্র্যান্ডের ক্রিকেট। বিশ্বচ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশ করেছে সাকিব আল হাসানের দল।

এরপর ওই মোমেন্টাম ধরে রেখেছে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও।

প্রথম ম্যাচে আইরিশদের ডিএলএস মেথডে ২২ রানে হারিয়েছে বাংলাদেশ। বোলাররা দারুণ পারফরম্যান্স করে আটকে রেখেছে আইরিশদের। এর আগে ব্যাটিংয়ে ছিল আক্রমণাত্মক মনোভাব। রনি তালুকদার ও লিটন দাস পাওয়ার প্লেতে তুলেন ৮১ রান। যেটি এই ফরম্যাটে দেশের সর্বোচ্চ।

আইরিশরা ইনিংসের প্রথম দুই ওভারে নেয় ৩২ রান। তৃতীয় ওভারে হাসান মাহমুদ দারুণ বোলিংয়ে পাঁচ রান দিয়ে নেন এক উইকেট। এরপর তাসকিন আহমেদ ৪ ওভারে ১৬ রান দিয়ে উইকেট নেন চারটি। ম্যাচশেষে এমন সম্মিলিত পারফরম্যান্সের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন অধিনায়ক সাকিব।

তিনি বলেছেন, ‘আমরা এটাই চাই। এক বা দুজনের সবসময় অবদান রাখা কঠিন- এরকম অলরাউন্ড পারফরম্যান্সই দরকার। তারা (লিটন-রনি) গতিটা ঠিক করে দিয়েছে যেভাবে ইনিংস উদ্বোধন করেছে, আক্রমণাত্মক ক্রিকেটও খেলেছে। ’

‘নতুন ছেলেরা এসে প্যানিক হয়নি। তারা এসে পারফর্ম করতে চেয়েছে। যেভাবে বোলাররা বল করেছে, দুর্দান্ত। আমাদের আরও কয়েকজন আছে যারা আমাদের এই পেসারদের দারুণ পারফরম্যান্সের কারণে সুযোগ পাচ্ছে না। ’

বাংলাদেশ সময় : ১৯৩০ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।