ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শান্ত-হৃদয়ের বিদায়ে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, মে ৯, ২০২৩
শান্ত-হৃদয়ের বিদায়ে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

তাওহিদ হৃদয়ের সঙ্গে মিলে চেষ্টা করেছিলেন প্রতিরোধের। ৫০ রানও স্পর্শ করে ফেলে এই জুটি কিন্তু এরপরই পথ হারালেন নাজমুল হোসেন শান্ত।

ব্যক্তিগত ফিফটির আগেই সাজঘরে ফিরতে হলো বাঁহাতি এই ব্যাটারকে। কার্টিস ক্যামফারের শর্ট বল তুলে মারতে গিয়ে ধরা পড়েন ডিপ স্কয়ার লেগে থাকা ফিল্ডারের হাতে। ৬৬ বলে ৭ চারে ৪৪ রান করেন তিনি। তাওহিদ হৃদয়ও ভালো শুরু ধরে রাখতে পারেননি এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৬.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২২ রান।   মুশফিকুর রহিম ১২ ও  মেহেদী হাসান মিরাজ শূন্য রানে ব্যাট করছেন।

ইংল্যান্ডের চেমসফোর্ডে সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় আয়ারল্যান্ড। প্রথম ওভারের চতুর্থ বলে দুর্দান্ত এক ইয়র্কারে লিটনকে (০) শিকার করেন জশ লিটল। দ্বিতীয় উইকেট পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি আইরিশদের। ইনিংসের তৃতীয় ওভারে কেবলই খোলস ছেড়ে বেরিয়েছিলেন তামিম। মার্ক অ্যাডায়ারের করা চতুর্থ বলে ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে চার হাঁকান তিনি। কিন্তু এর পরের বলেই উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আসেন বাংলাদেশ অধিনায়ক। স্টাম্পের অনেকটা বাইরের ডেলিভারি খেলতে গিয়ে ব্যাটের কানায় বল লাগান তিনি। আম্পায়ার অবশ্য প্রথম আইরিশদের আবেদনে সাড়া দেননি। তবে রিভিউ নিয়ে বাজিমাত করে আইরিশরা। আলট্রা এজে ধরা পড়েন তামিম। তাই ১৯ বলে ২ চারে ১৪ রানেই ফিরতে হয় বাংলাদেশ অধিনায়ককে।     

দুই ওপেনারের বিদায়ের পর শান্তকে নিয়ে প্রতিরোধের চেষ্টা করেছিলেন সাকিব। কিন্তু ২১ বলে ৪ চারে ২০ রান করে ফেরেন তিনি। হিউমকে এক পা এগিয়ে এসে ক্রস ব্যাটে খেলেছিলেন এই অলরাউন্ডার। কিন্তু বলের সঙ্গে ব্যাটার সংযোগ ঘটাতে পারেননি, উড়ে যায় তার স্টাম্প। এরপর চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন শান্ত-হৃদয়। কিন্তু ৫০ রানের জুটির পর ২০ রানের ব্যবধানে সাজঘরে ফিরে যান দুই ব্যাটারই। গ্রাহাম হিউমের বলে খোঁচা মেরে উইকেটের পেছনে ক্যাচ দেন হৃদয়। আউট হওয়ার আগে ৩১ বলে ২ চারে ২৭ রান করেন ডানহাতি এই ব্যাটার।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, মে ০৯, ২০২৩

এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।