ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দুই হাজারি ক্লাবে শান্ত

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, মে ৯, ২০২৩
দুই হাজারি ক্লাবে শান্ত

আন্তর্জাতিক ক্রিকেটে মাইলফলক পেরিয়ে গেলেন নাজমুল হোসেন শান্ত। তিন ফরম্যাট মিলিয়ে দুই হাজার রান সংগ্রহ করেছেন বাংলাদেশের এই বাঁহাতি ব্যাটার।

 

আয়ারল্যান্ডের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ ৪৪ রান করেছেন শান্ত। এই সংগ্রহ গড়ার পথে ২ হাজার আন্তর্জাতিক রানের দেখাও পেয়ে যান তিনি। সবমিলিয়ে বাংলাদেশের ২২তম ব্যাটার হিসেবে ২ হাজারি ক্লাবে প্রবেশ করলেন শান্ত। সব ফরম্যাট মিলিয়ে তার সংগ্রহ এখন ২০২৪ রান।

ওয়ানডেতে ২২ ম্যাচের ২১ ইনিংসে শান্তর মোট রান ৪৬৩; সর্বোচ্চ ইনিংস ৭৩ রানের। এই ফরম্যাটে তিনি এখন পর্যন্ত ৩টি ফিফটি করেছেন। অন্যদিকে ২২ টেস্টের ক্যারিয়ারে ৪২ ইনিংস খেলে তার সংগ্রহ ১০১৩ রান; সেঞ্চুরি ২টি এবং ফিফটি আছে ৩টি। আর ২৩ টি-টোয়েন্টিতে রান সংগ্রহ ৪৯০ রান।

বাংলাদেশের জার্সিতে এখন পর্যন্ত সর্বোচ্চ রান (১৫০৫৯) তামিম ইকবালের। এই বাঁহাতি ওপেনার প্রথম বাংলাদেশি হিসেবে সব ফরম্যাট মিলিয়ে ১৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন। দ্বিতীয় স্থানে আছেন মুশফিকুর রহিম। এই ডানহাতি উইকেটকিপার-ব্যাটারের নামের পাশে আছে ১৪১০৪ রান।

এদিকে চেমসফোর্ডে শান্তর মাইলফলক ম্যাচে টস হেরে আগে ব্যাট করছে বাংলাদেশ। ৫০ ওভার শেষে টাইগারদের সংগ্রহ ৯ উইকেট হারিয়ে ২৪৬ রান।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, মে ০৯, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।