ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইসিসির এপ্রিল মাসের সেরা ফখর জামান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, মে ৯, ২০২৩
আইসিসির এপ্রিল মাসের সেরা ফখর জামান সংগৃহীত ছবি

ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে আছেন ফখর জামান। রানের ফোয়ারা ছুটছে তার ব্যাটে।

এবার সাফল্যের স্বীকৃতিও পেলেন এই পাকিস্তানি ওপেনার। আইসিসির এপ্রিল মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি।

সমর্থকদের ভোটে এপ্রিল মাসের সেরা নির্বাচিত হওয়ার পথে ফখর পেছনে ফেলেছেন শ্রীলঙ্কার স্পিন জাদুকর প্রবাথ জয়াসুরিয়া এবং নিউজিল্যান্ডের উঠতি তারকা ব্যাটার মার্ক চাপম্যান।

গত মাসের শেষদিকে রাওয়ালপিন্ডিতে নিজেদের ওয়ানডে ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ লক্ষ্য তাড়া করে জিতেছিল পাকিস্তান। নিউজিল্যান্ড আগে ব্যাট করে ৩৩৭ রানের লক্ষ্য ছুড়ে দেয়। জবাবে ফখরের ১৮০ রানের অসাধারণ ইনিংস ভর করে ১০ বল হাতে রেখেই জয় তুলে নেয় স্বাগতিকরা। ম্যাচ জেতানো ইনিংস খেলার পথে ১৭টি চার ও ৬টি বিশাল ছক্কা হাঁকান ফখর। ম্যাচটি জিতে ৫ ম্যাচের সিরিজেও ২-০ ব্যবধানে এগিয়ে যায় পাকিস্তান।

এপ্রিলেই আরও একটি সেঞ্চুরি হাঁকান ফখর। কিউইদের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ১১৪ বলে ১১৭ রানের ইনিংস খেলেন তিনি। যার ওপর ভর করে সফরকারীদের ছুড়ে দেওয়া ১৮৯ রানের লক্ষ্য পেরিয়ে যায় পাকিস্তান। ৪৩তম ওভারে আউট হওয়ার আগে পাকিস্তানকে জয়ের পথে রাখার সব আয়োজন করেন তিনি। ম্যাচসেরাও নির্বাচিত হন তিনি। এর আগে লাহোরে কিউইদের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৪৭ রানের ইনিংস খেলেন ফখর। ম্যাচটিতে ৮৮ রানের জয় পায় পাকিস্তান। অবশ্য ওই সিরিজের পরের দুই ম্যাচে হাসেনি তার ব্যাট। কিন্তু ওয়ানডে সিরিজে ঠিকই নিজেকে খুঁজে পান তিনি।  

এখন পর্যন্ত ওয়ানডেতে ফখরের মোট সংগ্রহ ৩১৪৮ রান; গড় ৪৯.৭১। ৬৭ ম্যাচে ক্যারিয়ারে তার স্ট্রাইক রেট প্রায় ৯৫।  

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, মে ০৯, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।