ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ভারতে বিশ্বকাপ খেলতে যাবে পাকিস্তান!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, মে ১০, ২০২৩
ভারতে বিশ্বকাপ খেলতে যাবে পাকিস্তান!

এশিয়া কাপ নিয়ে দ্বন্দ্ব না মিটলেও ভারতের মাটিতে বিশ্বকাপ না খেলার সিদ্ধান্ত থেকে সরে এসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) বিশ্বস্ত সূত্রে এমনটাই জানিয়েছে ক্রিকবাজ

 

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বিসিসিআইয়ের সচিব জয় শাহ জানিয়েছিলেন, এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না ভারতীয় দল। প্রয়োজনে এশিয়া কাপ অন্য দেশে আয়োজনের কথাও বলেছিলেন তিনি। জয় আবার এশিয়া ক্রিকেট কাউন্সিলেরও প্রেসিডেন্ট। তার এমন বক্তব্যের প্রতিবাদে পিসিবির সেসময়ের প্রেসিডেন্ট রমিজ রাজা জানিয়ে দেন, পাকিস্তান দলও ওয়ানডে বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না।  

পিসিবিতে ক্ষমতার রদবদল হয়েছে। রমিজ রাজার স্থলাভিষিক্ত হয়েছেন নাজাম শেঠি। শুরুতে তিনিও রমিজের সুরেই কথা বলেন। এমনকি এশিয়া কাপ আয়োজনের জন্য বিকল্প প্রস্তাবও দেয় পিসিবি। প্রথমে সংযুক্ত আরব আমিরাতে আয়োজনের প্রস্তাব দিলেও বিসিসিআই তাতে সায় দেয়নি। এমনকি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও শ্রীলঙ্কা ক্রিকেটও (এসএলসি) নাকি পিসিবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছে। এখন শোনা যাচ্ছে, এশিয়া কাপ আয়োজন করতে চায় শ্রীলঙ্কা।

পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ার কারণেই নাকি এবার ভারতে ওয়ানডে খেলতে রাজি হয়েছে পিসিবি। ক্রিকবাজ জানিয়েছে, আগামী ১৫ অক্টোবর ভারতের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। শোনা যাচ্ছে, পাকিস্তানের ম্যাচগুলো হবে আহমেদাবাদ, হায়দরাবাদ, চেন্নাই ও বেঙ্গালুরুতে। বাকি মাচগুলো হবে কলকাতা, দিল্লি, ইন্দোর, ধর্মশালা, গৌহাটি, রাজকোট, রায়পুর ও মুম্বাইতে। তবে বাদ পড়তে পারে মোহালি ও নাগপুর। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে হতে পারে সেমিফাইনাল।

গত বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড-নিউজিল্যান্ড আগামী বিশ্বকাপে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে। ৫ অক্টোবর প্রথম ম্যাচ হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। ১৯ নভেম্বর ফাইনালও হবে আহমেদাবাদে। পাকিস্তান ফাইনালে উঠলে পিসিবিও নাকি এই মাঠেই ফাইনাল খেলতে চায়। তবে বিসিসিআই পাকিস্তানের অধিকাংশ ম্যাচ দক্ষিণ ভারতে বিশেষ করে চেন্নাইয়ে আয়োজন করতে আগ্রহী। যদিও এখন পর্যন্ত আনুষ্ঠানিক ঘোষণা আসেনি কোনো পক্ষ থেকেই।

সবমিলিয়ে এবারের বিশ্বকাপ হবে ১০ দলের। এরইমধ্যে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, আফগানিস্তান, পাকিস্তান, বাংলাদেশ সরসরি মূল আসরে জায়গা করে নিয়েছে। স্বাগতিক হিসেবে ভারত তো আছেই; গতকাল বাংলাদেশের বিপক্ষে আয়ারল্যান্ডের ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় সরাসরি জায়গা পেয়েছে দক্ষিণ আফ্রিকাও। বাকি দুই স্থান পূরণ করবে বাছাইপর্ব পেরিয়ে আসা দুই দল।  

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, মে ১০, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।