ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গিলের প্রথম সেঞ্চুরি, কোয়ালিফায়ার নিশ্চিত করল গুজরাট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৫ ঘণ্টা, মে ১৫, ২০২৩
গিলের প্রথম সেঞ্চুরি, কোয়ালিফায়ার নিশ্চিত করল গুজরাট

দলের হয়ে কেবল লড়লেন শুভমান গিল, পেলেন আইপিএলে নিজের প্রথম সেঞ্চুরির দেখাও। সঙ্গে সাই সুদর্শনের দারুণ ইনিংসে ভালো সংগ্রহ পায় গুজরাট টাইটান্স।

অপরদিকে বোলিংয়ে ভুবনেশ্বর কুমার চমক দেখালেও রান তাড়ায় নেমে ব্যাটিং ব্যর্থতায় হারে সানরাইজার্স হায়দরাবাদ। একাই লড়ে যাওয়া হেনরিক ক্লাসেন পঞ্চাশের দেখা পেলেও জেতাতে পারেননি দলকে। অন্যদিকে ম্যাচটি জিতে কোয়ালিফায়ার নিশ্চিত করেছে গুজরাট।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) হায়দরাবাদকে ৩৪ রানে হারায় গুজরাট টাইটান্স। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৮ রান সংগ্রহ করে গুজরাট। জবাব দিতে নেমে ১৫৪ রানেই থামতে হয় হায়দরাবাদকে।

তৃতীয় বলে ওপেনার ঋদ্ধিমান সাহাকে হারিয়ে শুরু হয় গুজরাটের ইনিংস। এরপর অবশ্য দলকে টেনে নিয়ে যান শুভমান গিল ও সুদর্শন। দুইজনে গড়েন ৮৪ বলে ১৪৭ রানের জুটি। ভয়ঙ্কর এই জুটি ভাঙেন মার্কো ইয়ানসেন। সুদর্শন ফেরেন ৩৬ বলে ৪৭ রান করে। এরপর বাকিদের কেউই আর ছুঁতে পারেননি দুই অঙ্কের ঘর।  

কেবল থেকে যান শুভমান। ঝড়ো ব্যাটিংয়ে ৫৮ বলে হাঁকান সেঞ্চুরি। তবে আর এক রান যোগ করতেই হারান উইকেট। তার ৫৮ বলে ১০২ রানের ইনিংসটি গড়া ছিল ১৩ চার ও এক ছক্কায়। হায়দরাবাদের পক্ষে ৪ ওভারে ৩০ রান দিয়ে ৫ উইকেট পান ভুবনেশ্বর। একটি করে উইকেট পান ইয়ানসেন, ফারুকি ও নটরঞ্জন।

রান তাড়ায় ব্যাট করতে নেমে একই দশা হয় হায়দরাবাদের। ৫৯ রানে ৭ উইকেট হারিয়ে ফেরে তারা। এরপর পাঁচে ব্যাট করতে নামা ক্লাসেনকে সঙ্গ দেন বোলিংয়ে বাজিমাত করা ভুবনেশ্বর। একপ্রান্তে লড়াই করা ক্লাসেন ফিফটির দেখা পান ৩৫ বলে। ভুবনেশ্বরের সঙ্গে গড়েন ৬৮ রানের জুটি। তবে এই জুটি বেশিক্ষণ টিকতে দেননি দারুণ বল করতে থাকা মোহাম্মদ শামি।  

৪৪ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৬৪ রান করে বিদায় নেন ক্লাসেন। লড়তে থাকা ভুবনেশ্বরও থিতু হতে পারেননি বেশিক্ষণ। ২৬ বলে ২৭ রান করে তিনি বিদায় নেন। শেষদিকে মায়াঙ্ক মারকান্দে অপরাজিত থাকেন ৯ বলে ১৮ রান করে। গুজরাটের পক্ষে ৪ ওভারে ২১ রান খরচায় ৪ উইকেট নেন শামি। সমান ওভারে ২৮ রান খরচায় সমান উইকেট নেন মোহিত শর্মা।  

বাংলাদেশ সময়: ২৩৫৫ ঘণ্টা, মে ১৫, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।