ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দারুণ সেঞ্চুরিতে ব্যাঙ্গালোরকে প্লে-অফে যেতে দেননি শুভমান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৪ ঘণ্টা, মে ২২, ২০২৩
দারুণ সেঞ্চুরিতে ব্যাঙ্গালোরকে প্লে-অফে যেতে দেননি শুভমান

আগের ম্যাচে পেয়েছিলেন সেঞ্চুরির দেখা; বাঁচা-মরার এই ম্যাচেও করলেন বাজিমাত। পরপর দুই ম্যাচে সেঞ্চুরি করেও রয়্যাল চ্যালেঞ্চার্স ব্যাঙ্গালোরোকে প্লে-অফে নিতে পারেননি বিরাট কোহলি।

শুভমান গিলের সেঞ্চুরির পাশাপাশি বিজয় শঙ্করের ফিফটিতে জয় নিয়ে মাঠ ছাড়ে গুজরাট টাইটান্স।     

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গ্রুপপর্বের শেষ ম্যাচে গুজরাট টাইটান্স জয় পায় ৬ উইকেটে। এই জয়ে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়েছে আগেই প্লে-অফ নিশ্চিত করা দলটি। অপরদিকে কপাল পুড়লো ব্যাঙ্গালোরোর। জিতলেই চারে থেকে প্লে-অফ নিশ্চিত হতো তাদের। এই পর্ব নিশ্চিত করা বাকি তিন দল চেন্নাই সুপার কিংস, লক্ষ্ণৌ সুপার জায়ান্টস ও মুম্বাই ইন্ডিয়ান্স।  

টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৭ রান সংগ্রহ করে ব্যাঙ্গালোরো। জবাব দিতে নেমে ৫ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে গুজরাট টাইটান্স।

বিরাট কোহলি ও ফাফ ডু প্লেসির ব্যাটে ভালো শুরু পায় ব্যাঙ্গালোরো। দুইজনে গড়েন ৪৩ বলে ৬৭ রানের জুটি। অষ্টম ওভারে ডু প্লেসিকে ২৮ রানে ফিরিয়ে এই জুটি ভাঙেন নুর আহমাদ। এরপর ১১ রান করে ম্যাক্সওয়েল ও ১ রান করে বিদায় নেন মহিপাল লমরর। পরে কোহলিকে সঙ্গ দেন মাইকেল ব্রেসওয়েল। একপ্রান্তে লড়তে থাকা কোহলি ফিফটির দেখা পান ৩৫ বলে।  

ব্রেসওয়েলের সঙ্গে ২৯ বলে ৪৭ রানের জুটি গড়েন ব্যাঙ্গালোরো অধিনায়ক। ২৬ রান করা ব্রেসওয়েল শিকার হন মোহাম্মেদ শামির। এরপর দিনেশ কার্তিক এসে ডাক মেরে বিদায় নেন। শেষদিকে ঝড়ো ব্যাটিংয়ে সেঞ্চুরির দেখা পান কোহলি। অনুজ রাওয়াতের সঙ্গে ৩৪ বলে ৬৪ রানের জুটি গড়ে দলকে এনে দেন বড় সংগ্রহ। ৬১ বলে ১৩ চার ও এক ছক্কায় ১০১ রান করে অপরাজিত থাকেন তিনি। রাওয়াত করেন অপরাজিত ২৩ রান।

রান তাড়ায় ব্যাট করতে নেমে শুরুতেই বিদায় নেন হৃদ্ধিমান সাহা। ১২ রানে তার বিদায়ের পর দলের হাল ধরেন শুভমান ও বিজয়। দুইজনে গড়েন ৭১ বলে ১২৩ রানের জুটি। ২৯ বলে ফিফটির দেখা পান শুভমান। বিজয়ের লাগে ৩৪ বল। তবে আর ৩ রান যোগ করতেই উইকেট হারান তিনি। এরপর দাসুন শানাকা ০ ও ডেভিড মিলার বিদায় নেন ৬ রানে।  

একপ্রান্তে লড়তে থাকা শুভমান শতক হাঁকান ৫২ বলে। ৫ চার ও ৮ ছক্কায় তিনি অপরাজিত থাকেন ১০৪ রানে। রাহুল তেওয়াতিয়া করেন অপরাজিত ৪ রান।  

বাংলাদেশ সময়: ০০৪৪ ঘণ্টা, মে ২২, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।