ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ ‘এ’ বনাম ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ 

বৃষ্টির দাপটের দিনে ব্যাটিং বিপর্যয়ে আফিফরা 

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, মে ২৩, ২০২৩
বৃষ্টির দাপটের দিনে ব্যাটিং বিপর্যয়ে আফিফরা 

জাকির হাসানকে দিয়ে শুরু। এরপর সাদমান ইসলাম মাঠ ছাড়েন চোট পেয়ে।

আফিফ হোসেন, সাইফ হাসান, ইরফান শুক্কুররা শুরু পেয়েও টেনে নিতে পারেননি ইনিংস। শাহাদাৎ হোসেন দীপুই এখন হয়ে আছেন দলের ভরসা। বৃষ্টি বাধার প্রথম দিনে সাত ব্যাটার ব্যাট করলেও কেউই পাননি হাফ সেঞ্চুরির দেখা।  

সিলেটের একাডেমি মাঠে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে তিনটি চারদিনের ম্যাচের দ্বিতীয়টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ‘এ’ দল। মঙ্গলবার প্রথম দিনে বৃষ্টির দাপটে খেলা হয়েছে কেবল ৪৯ ওভার, ৫ উইকেট হারিয়ে বাংলাদেশ করেছে ১৭৫ রান।

টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের পঞ্চম ওভারে এসে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ৪ চারে ১৩ বলে ১৮ রান করে কেলভিন জর্ডানের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত যান জাকির হাসান।  

আরেক উদ্বোধনী ব্যাটার সাদমান ইসলামকে ফিরতে হয় রিটায়ার্ড হার্ট হয়ে। জাইর ম্যাক অ্যালিস্টারের বাউন্সার তার কবজিতে গিয়ে লাগে। মাঠে এসে ফিজিও কিছুক্ষণ সারিয়ে তোলার চেষ্টা করলেও পারেননি, শেষ অবধি ফিরতে হয় সাজঘরে। ২ চারে ৩৬ বলে ১১ রান করেন সাদমান।

শুরুটা ভালো করলেও ইনিংস লম্বা করতে পারেননি তিনে নামা সাইফ। ৫১ বলে ৩১ রান করে কেভিন ওসায়াল্ড সিনক্লেয়ারের বলে এলবিডব্লিউ হন তিনি।  

ঢাকা প্রিমিয়ার লিগে দারুণ সময় কাটিয়ে যাওয়া নাঈম শেখও ইনিংস লম্বা করতে পারেননি। ৩১ বলে ৫ রান করে কেভিনের বলে তিনিও হন এলবিডব্লিউ। অধিনায়ক আফিফ হোসেন ও এই ম্যাচে দলে সুযোগ পাওয়া ইরফান শুক্কুরও ভালো শুরু পেয়ে লম্বা করতে পারেননি ইনিংস।  

৩৪ বলে ৩১ রান করে আফিফ ও ৩৩ বলে ২১ রান করে ইরফান আউট হন। বাংলাদেশের পক্ষে এখন লড়ছেন শাহাদাৎ হোসেন দিপু ও নাঈম হাসান। ৭ চারে ৭৭ বলে ২৮ রান নিয়ে দীপু ও ২০ বলে ১১ রান করা নাঈম দ্বিতীয় দিন শুরু করবেন।  

বাংলাদেশ সময় : ১৮৪০ ঘণ্টা, মে ২৩, ২০২৩ 
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।