ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রোমাঞ্চকর জয়ে সিরিজ ভারতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
রোমাঞ্চকর জয়ে সিরিজ ভারতের

লাঞ্চের আগে-পরে ভারতের মনে ভয় ধরিয়ে দিয়েছিল ইংল্যান্ড। ক্ষণে ক্ষণে রং বদলানো রাঁচি টেস্ট কি তাহলে নতুন মোড় নেবে? না তেমনটা হয়নি।

রোমাঞ্চ ছড়ানো চতুর্থ দিনে ৫ উইকেট হারালেও বাকি ৫ উইকেট হাতে নিয়ে ম্যাচের পাশাপাশি সিরিজও নিশ্চিত করে ফেলেছে ভারত। বুড়ো আঙুল দেখিয়েছে বাজবল।

জয় থেকে ১৪৫ রান দূরে থেকে আজ দিনের খেলা শুরু করে স্বাগতিকরা। দলীয় ৮৪ রানে ভাঙে উদ্বোধনী জুটি। জো রুটের বলে জেমস অ্যান্ডারসনের হাতে ক্যাচ দেন যশস্বী জয়সওয়াল (৩৭)। ফিফটির পর বেশিক্ষণ টেকেননি অধিনায়ক রোহিত শর্মাও। টম হার্টলির শিকার হয়ে ৫৫ রানে ফেরেন তিনি।

এরপর লাঞ্চের আগে-পরে মিলিয়ে তিন উইকেট তুলে নিয়ে ম্যাচ জমিয়ে তোলেন শোয়েব বশির। ১২০ রানে ৫ উইকেটে হারিয়ে চাপে পড়ে ভারত। তবে ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন ৭২ রানের জুটিতে দলকে জয়ের স্বাদ এনে দেন শুভমান গিল ও ধ্রুব জুরেল। গিল ৫২ ও জুরেল অপরাজিত থাকেন ৩৯ রানে।

পাঁচ ম্যাচ সিরিজের এক ম্যাচ হাতে রেখেই ৩-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করল ভারত। ঘরের মাঠে এটি তাদের টানা ১৭তম সিরিজ জয়। অন্যদিকে বেন স্টোকস অধিনায়ক ও ব্রেন্ডন ম্যাককালাম কোচ হওয়ার পর এই প্রথম সিরিজ হারল ইংল্যান্ড। সিরিজের শেষ ম্যাচটি শুরু হবে ৭ মার্চ থেকে ধর্মশালায়।

সংক্ষিপ্ত স্কোর
ইংল্যান্ড: ৩৫৩ ও ১৪৫
ভারত: ৩০৭ ও ১৯২/৫ (রোহিত ৫৫, গিল ৫২*, জুরেল ৩৯*; বশির ৩/৭৯)
ফল: ভারত ৫ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা: ধ্রুব জুরেল ( ৯০ ও ৩৯*)
সিরিজ: পাঁচ ম্যাচ সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে ভারত।  

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।