ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কুশলের ফিফটিতে চাপে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
কুশলের ফিফটিতে চাপে বাংলাদেশ

পাওয়ার প্লেতে দুই উইকেট হারিয়ে ধাক্কা খায় শ্রীলঙ্কা। তবে ওপেনার কুশল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমার জুটিতে তা দারুণভাবেই কাটিয়ে উঠেছে তারা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩ ওভারে ২ উইকেটে তাদের সংগ্রহ ১২৩ রান। কুশল ৫২ ও সামারাবিক্রমা ৪০ রানে অপরাজিত আছেন।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে শ্রীলঙ্কাকে আগে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় বলেই আভিশকা ফার্নান্দোকে লিটন দাসের ক্যাচে পরিণত করেন শরিফুল ইসলাম। ২ বলে ৪ রান করে ফেরেন আভিশকা।  

তার পরিবর্তে আসা কামিন্দু মেন্ডিস অবশ্য কিছুটা ঝলক দেখান। কিন্তু তাকে থিতু হতে দেননি তাসকিন। পঞ্চম ওভারে ডানহাতি এই পেসারের বলে মিড উইকেটে থাকা সৌম্যর হাতে ক্যাচ দেন কামিন্দু। ১৪ বলে ১ চার ও ২ ছক্কায় ১৯ রানে ফিরতে হয় তাকে।

এরপর সাদিরা  সামারাবিক্রমাকে নিয়ে প্রতিরোধ গড়েন কুশল। থিতু হওয়ার পর হাতখুলে ব্যাটিং করতে শুরু করেন তিনি। ফিফটি স্পর্শ করেন মাত্র ২৮ বলে। তাতেই একশ রান পার করে শ্রীলঙ্কা। রিশাদ হোসেনের করা ১২তম ওভারে ১৭ রান আদায় করেন কুশল। পরের ওভারে অবশ্য খোলস ছেড়ে বের হন সামারাবিক্রমাও। যেখানে ২১ রান খরচ করতে হয় শরিফুলকে।
   
  
বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।