ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

পেসারদের পথ খোঁজার চেষ্টা, অনুশীলনে সাকিবের খুনসুটি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
পেসারদের পথ খোঁজার চেষ্টা, অনুশীলনে সাকিবের খুনসুটি

শরিফুল ইসলামের হাতে বল। পেস বোলিং কোচ আন্দ্রে অ্যাডামসের হাতে গোল বাক্সের মতো কিছু একটা।

ওখানেই বলটা ছুড়ে মারবেন শরিফুল। তিনি বললেন, ‘কোচ, টার্গেটটা ঠিক রেখো...’। অ্যাডামস ধরে থাকলেও শরিফুল মারলেন একটু দূরে।  

প্রায় গায়ে লাগতেও লাগতেও বেঁচে গেলেন অ্যাডামস। শরিফুল তাড়াহুড়ো করেই বললেন, ‘সরি কোচ...’। পেসারদের দিন বদলে এখন নতুন সঙ্গী অ্যাডামস। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টেও বড় অস্ত্র শরিফুল-খালেদরা।  

ম্যাচ শুরুর দুদিন আগে তাই তাদের তোরজোর। শরিফুলের সঙ্গে পাল্লা দিয়ে বল করে যান খালেদ। শেষদিকে এসে শরিফুল জানতে চান বড় ভাইয়ের কাছে, ‘আর কত্ক্ষণ?’ খালেদ উত্তরে বলেন, ‘তোর পাঁচ ওভার হয়ে গেছে?’

তাদের অনুশীলন অবশ্য থেমে যায়নি ওখানেই। কোচ অ্যাডামসের সঙ্গে দীর্ঘ আলাপ হয়েছে শরিফুল ও খালেদের। তারা তিনজন মিলে দেখেছেন পরে নেটে আসা নাহিদ রানা ও হাসান মাহমুদের অনুশীলন। মাঝেমধ্যেই সবাই একসঙ্গে হয়ে আলাপ করেছেন।  

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে দশ উইকেটের নয়টিই নিয়েছিলেন পেসাররা। দ্বিতীয় ইনিংসেও তারা পান পাঁচ উইকেট। চট্টগ্রামের ব্যাটিং সহায়ক উইকেটেও বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ হবেন পেসাররা।  

এদিকে বুধবার দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব আল হাসান। প্রথম টেস্টে শান্তর স্লিপে ক্যাচ দেওয়া নিয়েও খুনসুটিতে মাততে দেখা যায় সাকিবকে। সকালে ঢাকায় অনুষ্ঠান শেষ করে বিকেলেই দলের সঙ্গে যোগ দিয়েছেন এই অলরাউন্ডার।

প্রায় এক বছর পর সাদা পোশাকের ক্রিকেটে জাতীয় দলের হয়ে মাঠে নামবেন তিনি। এর আগে বুধবার মাঠে এসে শান্তকে সঙ্গে নিয়েই দেখেছেন জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট। পরে বেশ কিছুক্ষণ করেছেন বোলিং।  

শাহাদাৎ হোসেন দীপু, মুমিনুল হক, নাঈম হাসানদের দেখা গেছে ফিল্ডিং অনুশীলন করতে। ভারপ্রাপ্ত হেড কোচ নিক পোথাস স্লিপ ও শর্টে ক্যাচ নেওয়ার অনুশীলন করিয়েছেন তাদের দিয়ে। পরে সবাই করেছেন ব্যাটিং। অধিনায়ক শান্তকে লম্বা সময় মুখোমুখি হতে দেখা গেছে তাইজুল ইসলাম-মেহেদী হাসান মিরাজকদের।  

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।