ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ঘরের মাঠে জয়ের ধারায় রাজস্থান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০১ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
ঘরের মাঠে জয়ের ধারায় রাজস্থান

গত মৌসুমে ঘরের মাঠ জয়পুরে ৫ ম্যাচের ৪টিতেই হেরেছিল রাজস্থান রয়্যালস। তবে এ আসরে নিজেদের প্রথম দুই ম্যাচেই জয় তুলে নিল সাবেক চ্যাম্পিয়নরা।

আগের ম্যাচে তারা হারিয়েছিল লক্ষ্ণৌ সুপার জায়ান্টসকে। আর এবার তারা হারাল দিল্লি ক্যাপিটালসকে।

২০২৪ আইপিএলের নবম ম্যাচে আজ ১২ রানে জিতেছে রাজস্থান। আগে ব্যাট করে রিয়ান পরাগের ৪৫ বলে অনবদ্য ৮৪ রানের ইনিংসে ভর করে ৫ উইকেটে ১৮৫ রানের বড় সংগ্রহ দাঁড় করায় দলটি। ৭টি চার ও ৬টি ছক্কায় সাজানো ইনিংসটির কারণে পরে ম্যাচসেরাও হয়েছেন পরাগ।  

এছাড়া শেষদিকে ব্যাট হাতে ১৯ বলে ২৯ রানের ইনিংস খেলে রবিচন্দ্রন অশ্বিন ও ১২ বলে ২০ রান করে পার্শ্ব-নায়কের ভূমিকায় ছিলেন ধ্রুব জুরেল।

জবাবে নির্ধারিত ২০ ওভারে রাজস্থানের সমান ৫ উইকেট হারালেও ১৭৩ রান করতে পারে দিল্লি। দলটির হয়ে সর্বোচ্চ ৪৯ রান করেছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। ৩৪ বল স্থায়ী ইনিংসটি ৫টি চার ও ৩টি ছক্কায় সাজানো। এছাড়া ২৩ বলে ২টি চার ও ৩টি ছক্কায় ৪৪ রান করেছেন ট্রিস্টান স্টাবস। কিন্তু তাদের ইনিংস দলের জয় নিশ্চিত করতে পারেনি। শেষ ওভারে দরকার ছিল ১৭ রান। কিন্তু স্টাবস ও অক্ষর প্যাটেল মিলেও আভেশ খানের ওই ওভারে নিতে পারেন মাত্র ৪ রান।

এবারের আসরে এ নিয়ে ৯টি ম্যাচ হয়েছে এবং সবগুলো ম্যাচেই হোম টিম জয়ের দেখা পেয়েছে। সর্বশেষ রাজস্থানের জয় সেই ট্রেন্ড ধরে রাখলো। টানা দুই জয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে তারা। সমান পয়েন্ট শীর্ষে থাকা চেন্নাই সুপার কিংসেরও। আর দিল্লি দুই ম্যাচেই হেরে আছে তলানিতে (আটে)।

বাংলাদেশ সময়: ০০৫৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।