ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

যুক্তরাষ্ট্রের টি-টোয়েন্টি দলে কোরি অ্যান্ডারসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
যুক্তরাষ্ট্রের টি-টোয়েন্টি দলে কোরি অ্যান্ডারসন

আন্তর্জাতিক ক্রিকেটে দুই দেশকে প্রতিনিধিত্ব করেছেন এমন ক্রিকেটারের সংখ্যা অগণিত। এবার সেই তালিকায় নতুন সংযোজন কোরি অ্যান্ডারসন।

নিউজিল্যান্ডের হয়ে মাঠ কাঁপানো এই অলরাউন্ডার এখন অপেক্ষায় আছেন যুক্তরাষ্ট্রের জার্সি গায়ে জড়ানোর। আগামী এপ্রিলে কানাডার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য তাকে নিয়েই স্কোয়াড সাজিয়েছে যুক্তরাষ্ট্র।

অ্যান্ডারসন সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০১৮ সালে। নিউজিল্যান্ডের হয়ে ছয় বছরে ১৩ টেস্ট, ৪৯ ওয়ানডে ও ৩১ টি-টোয়েন্টি খেলেন তিনি। ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩৬ বলে সেঞ্চুরি হাঁকিয়ে হয়েছিলেন দ্রুততম সেঞ্চুরিয়ান। সেই রেকর্ড অবশ্য পড়ে ভেঙে দেন এবি ডি ভিলিয়ার্স।

বাজে পারফরম্যান্সের কারণে ২০১৮ সালের পর কিউই দলে জায়গা হারান অ্যান্ডারসন। আবারও সুযোগের অপেক্ষা না করে ২০২০ সালে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান ৩৩ বছর বয়সী এই অলরাউন্ডার। মনোযোগ দেন সেখানকার ক্রিকেটে। চার বছর পর যুক্তরাষ্ট্রের হয়ে খেলার স্বপ্ন পূরণ হচ্ছে তার।

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যৌথভাবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে যুক্তরাষ্ট্র। তার প্রস্তুতি হিসেবে কানাডা ও পরে বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলবে তারা। অ্যান্ডারসন ছাড়াও কানাডার বিপক্ষে সিরিজে জায়গা পেয়েছেন সাবেক ভারতীয় ক্রিকেটার হারমিত সিং, মিলিন্দ কুমার, কানাডার সাবেক অধিনায়ক নিতিশ কুমার, দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটের দুই তারকা আন্দ্রিয়েস গুস ও শেডলি ফন শাকওয়াইক। তবে সুযোগ মেলেন ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক উন্মুক্ত চাঁদের।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটি মাঠে গড়াবে আগামী ৭ এপ্রিল।

যুক্তরাষ্ট্র দল: মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক), অ্যারন জোনস, আন্দ্রিয়েস গুস, কোরি অ্যান্ডারসন, গজানন্দ সিং, হারমিত সিং, জেসি সিং, মিলিন্দ কুমার, নিসর্গ প্যাটেল, নিতিশ কুমার, নশতুশ কেনজিগে, সৌরভ নেত্রাভালকার, শ্যাডলি ফন শাকওয়াইক, স্টিভেন টেলর, উসমান রফিক।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।