ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বেঙ্গালুরুকে হারিয়ে কলকাতার টানা দ্বিতীয় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
বেঙ্গালুরুকে হারিয়ে কলকাতার টানা দ্বিতীয় জয়

সেঞ্চুরির আক্ষেপ রয়ে গেলেও দারুণ ইনিংস খেলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ভালো সংগ্রহ এনে দেন বিরাট কোহলি। জবাব দিতে নেমে সল্ট-নারিনের দারুণ শুরুর পর ফিফটি হাঁকান ভেঙ্কাটেশ আইয়ার।

সঙ্গে শ্রেয়াসের প্রচেষ্টায় আসরে দ্বিতীয় জয় তুলে নেয় কলকাতা নাইট রাইডার্স।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম ম্যাচে কলকাতার জয় ৭ উইকেটে। বেঙ্গালুরুতে টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠায় দলটি। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে বিরাট কোহলির দল। জবাবে ১৯ বল হাতে রেখেই লক্ষ্য তাড়া করে ফেলে কলকাতা।  

আগে ব্যাট করতে নামা বেঙ্গালুরু শুরুতেই হারায় ফাফ ডু প্লেসিকে। ৮ রানে অধিনায়কের বিদায়ের পর বিরাট কোহলির সঙ্গে দারুণ এক জুটি গড়েন ক্যামেরুন গ্রিন। তাদের ৪২ বলে ৬৫ রানের জুটিটি ভেঙে দেন আন্দ্রে রাসেল। ২১ বলে ৩৩ রান করে বিদায় নেন গ্রিন। চারে নামা গ্লেন ম্যাক্সওয়েলও জ্বলে উঠতে পারেননি। ১৯ বলে ২৮ রান করেন তিনি।  

বাকিদের আসা যাওয়ার মাঝে লড়ে গেছেন কোহলি। ৩৬ বলে পঞ্চাশ পূর্ণ করেন তিনি। অপরপ্রান্তে দিনেশ কার্তিক এসে ক্যামিও ইনিংস খেলে দলকে এনে দেন ভালো সংগ্রহ। ৮ বলে ৩ ছক্কায় ২০ রান করে বিদায় নেন তিনি। সেঞ্চুরির পথে এগোতে থাকলেও তা পূর্ণ করা হয়নি কোহলির। ৫৯ বলে ৪ চার ও ৪ ছক্কায় ৮৩ রানে অপরাজিত থাকেন তিনি।  

কলকাতার পক্ষে দুটি করে উইকেট পান হারশিত রানা ও রাসেল। একটি উইকেট নেন সুনিল নারিন।  

রান তাড়ায় নেমে দারুণ শুরু করেন কলকাতার দুই ওপেনার নারিন ও ফিল সল্ট। উদ্বোধনী জুটিতে ৩৯ বলে ৮৬ রান যোগ করেন তারা। ঝড়ো ব্যাট করতে থাকা নারিনকে বিদায় করে জুটি ভেঙে দেন মায়াঙ্ক দাগার। ২২ বলে ২ চার ও ৫ ছক্কায় ৪৭ রান করে বোল্ড হন ক্যারিবিয়ান অলরাউন্ডার। বেশিক্ষণ টিকতে পারেননি সল্টও। ২০ বলে ৩০ রান করে হারান উইকেট।  

উদ্বোধনী জুটির বিদায়ের পর দলের হাল ধরেন ভেঙ্কাটেশ আইয়ার ও শ্রেয়াস আইয়ার। ৪৪ বলে ৭৫ রানের জুটি গড়ে তারা দলকে নিয়ে যান জয়ের খুব কাছে। তবে ২৯ বলে পঞ্চাশ হাঁকিয়ে পরের বলেই ভেঙ্কাটেশ বিদায় নেন। বাকি কাজটা সেরে নেন শ্রেয়াস। ২৪ বলে ২ চার ও ২ ছক্কায় ৩৯ রান করে অপরাজিত থাকেন কলকাতা অধিনায়ক।

বাংলাদেশ সময়: ২৩১৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।