ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ক্যাচ মিসের পর উইকেটহীন সেশন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৪
ক্যাচ মিসের পর উইকেটহীন সেশন

শুরুতে চাপ ধরে রাখলেন খালেদ আহমেদ ও হাসান মাহমুদ। তৈরি হলো সুযোগও।

কিন্তু হাসানের বলে সহজ ক্যাচ ছাড়লেন মাহমুদুল হাসান জয়, পরে সুযোগ মিস হলো আরও। শেষ অবধি উইকেটহীন হতাশার সেশনই কেটেছে বাংলাদেশের জন্য।  

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। প্রথম দিনের প্রথম সেশন শেষে কোনো উইকেট না হারিয়ে ৮৮ রান করেছে সফরকারীরা। ৯৭ বলে ৫৫ রান করে মাদুশকা ও ৬৫ বলে ৩৩ রান করে অপরাজিত আছেন করুণারত্নে।

দুই দলই একাদশে বদল নিয়ে খেলতে নামে ম্যাচটি। সাকিব আল হাসান ফেরেন, হাসান মাহমুদের অভিষেক হয়। একাদশ থেকে বাদ পড়েন শরিফুল ইসলাম ও নাহিদ রানার। শ্রীলঙ্কার একাদশে কাসুন রাজিথার ইনজুরিতে সুযোগ পান আসিথা ফার্নান্দো। বাংলাদেশের তিন স্পিনারের বিপরীতে শ্রীলঙ্কা তিন পেসার নিয়ে মাঠে নেমেছে।

বাংলাদেশ শুরুটা করে দুই পেসারকে দিয়ে। একপাশ থেকে দারুণ বল করতে থাকেন হাসান মাহমুদ। তিনি তৈরি করেন সুযোগও। ষষ্ঠ ওভারের প্রথম বলটি কিছুক্ষণ হাওয়ায় ভেসেছিল। কিন্তু দ্বিতীয় স্লিপ অবধি বল ক্যারি করেনি।  

ওই ওভারের চতুর্থ বলে স্লিপে ক্যাচ দেন মাদুশকার। হাসান মাহমুদের অফ স্টাম্পের বাইরের বল কীভাবে খেলবেন, বুঝতে পারছিলেন না তিনি। কিন্তু স্লিপে সহজ ক্যাচ ছেড়ে দেন জয়। শুরুর চাপ উবে যায় যেন মুহূর্তেই।  

পরে হাসান মাহমুদের বলেই করুণারত্নের ক্যাচ নেওয়ার সুযোগ ছিল সাকিবের জন্য। কিন্তু তিনি সেটি নিতে পারেননি তিনি। হতাশা বাড়ে বাংলাদেশের জন্য। হাফ সেঞ্চুরি তুলে নেন মাদুশকা।  

বাংলাদেশ সময় : ১২০৮ ঘণ্টা, ৩০ মার্চ, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।