ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

মোহামেডানকে জেতালেন অঙ্কন-রিয়াদ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
মোহামেডানকে জেতালেন অঙ্কন-রিয়াদ

দুই সেঞ্চুরিতে বেশ ভালো সংগ্রহই পেলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ওই রান তাড়া করতে নামা মোহামেডানকেও শুরুতে চেপে ধরলো তারা।

কিন্তু মাহিদুল ইসলাম অঙ্কনের সেঞ্চুরি ও মাহমুদউল্লাহ রিয়াদের অপরাজিত ইনিংসে জয় পেয়েছে তারা।  

সোমবার ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে শেখ জামালকে ৫ উইকেটে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। ‍শুরুতে ব্যাট করে ২ উইকেট হারিয়ে ২৫৯ রান করে শেখ জামাল। ওই রান ‍দুই বল আগে তাড়া করে মোহামেডান।  

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি শেখ জামালের জন্য। ৩৭ রানে তারা প্রথম দুই উইকেট হারিয়ে ফেলে। কিন্তু এরপরই বড় জুটি গড়েন সাইফ হাসান ও তাইবুর রহমান। এ দুই ব্যাটারই তুলে নেন সেঞ্চুরি। তাদের ২১৮ রানের জুটিটির ইতি ঘটে ৪৯তম ওভারে এসে সাইফ হাসান রিটায়ার্ড হার্ট হলে। ৭ চার ও ৬ ছক্কায় ১৪৬ বল খেলে ১২০ রান করেন ইনিংস উদ্বোধনে আসা সাইফ হাসান।  

তাইবুর রহমান অপরাজিত থাকেন শেষ অবধি। ৭ চার ও ৩ ছক্কায় ১১৪ বলে ১০২ রান করেন তিনি। শেষদিকে ৪ বল খেলে ২ রানের বেশি করতে পারেননি জিয়াউর রহমান। মোহামেডানের হয়ে একমাত্র উইকেট নেওয়া বোলার নাসুম আহমেদ ১৯ ওভারে ২৮ রান দেন।  

রান তাড়ায় নেমে মোহামেডান পায় ৩৫ রানের জুটি। ২০ বলে ১৫ রান করে শফিকুল ইসলামের হাতে ক্যাচ দিয়ে রিপন মণ্ডলের বলে ফেরেন ইমরুল। এরপর ৪০ বলে ৪১ রান করে জিয়াউর রহমানের বলে এলবিডব্লিউ হয়ে আউট হন আরেক ওপেনার রনি তালুকদার। ২৩ বলে ৮ রান করা রুবেল মিয়াকে ফেরান তাইবুর রহমান।  

৬৯ রানে ৩ উইকেট হারিয়ে বেশ বিপাকে পড়ে যায় মোহামেডান। ওখান থেকে দলের হাল ধরেন মাহিদুল ইসলাম অঙ্কন ও মাহমুদউল্লাহ রিয়াদ। তারা দুজন মিলে ১৬৯ রানের জুটি গড়েন। সেঞ্চুরি তুলে নেওয়া মাহিদুল ইসলাম অঙ্কন ৪৮তম ওভারের পঞ্চম বলে গিয়ে আউট হন।  

তখন মোহামেডান এগিয়ে আছে বেশ ভালোভাবেই। ৫ চার ও ৬ ছক্কায় ১২২ বলে ১০১ রান করে অঙ্কন আউট হন শফিকুলের বলে রিপনের হাতে ক্যাচ দিয়ে। তবে শেষ অবধি অপরাজিত থেকে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন মাহমুদউল্লাহ রিয়াদ। ৩ চার ও সমান ছক্কায় ৮৮ বলে ৮৭ রান করেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।