ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

লক্ষ্ণৌকে হারিয়ে প্লে-অফে এক পা দিল রাজস্থান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
লক্ষ্ণৌকে হারিয়ে প্লে-অফে এক পা দিল রাজস্থান সংগৃহীত ছবি

২০২৪ আইপিএলে যেভাবে রানের বন্যা বইছে, তাতে দুইশ ছুঁইছুঁই লক্ষ্য তেমন বড় নয়। অপ্রতিরোধ্য গতিতে ছুটতে রাজস্থান রয়্যালসও যেন তারই প্রমাণ দিল আবার।

বড় লক্ষ্যকে সহজ বানিয়ে তারা হারালো লক্ষ্ণৌ সুপার জায়ান্টসকে। আর তাতে আসরের প্লে-অফে এক পা দিয়ে রাখলো রাজস্থান।

আসরের ৪৪তম ম্যাচে আজ লক্ষ্ণৌর একানা স্টেডিয়ামে ৭ উইকেটে জিতেছে সফরকারীরা। আগে ব্যাট করে তাদের সামনে ১৯৭ রানের লক্ষ্য ছুড়ে দেয় স্বাগতিকরা। অধিনায়ক সাঞ্জু স্যামসন ও ধ্রুব জুরেলের ব্যাটে  সেই লক্ষ্য এক ওভার হাতে রেখেই পার করে রাজস্থান। এ আসরে এটি তাদের টানা চতুর্থ জয়।

এ নিয়ে ৯ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট হলো রাজস্থানের। প্লে-ফ অনেকটাই নিশ্চিত হয়ে গেছে তাদের। দুইয়ে থাকা কলকাতা নাইট রাইডার্সের সংগ্রহ ৮ ম্যাচে ১০ পয়েন্ট। ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চারে আছে লক্ষ্ণৌ।

আগে ব্যাট করা লক্ষ্ণৌ আজ বড় সংগ্রহ পেয়েছে অধিনায়ক লোকেশ রাহুল ও দীপক হুডার ব্যাটে ভর করে। ৪৮ বলে ৭৬ রান করেছেন রাহুল। হাঁকিয়েছেন ৮টি চার ও ২টি ছক্কা। আর হুডা ৩১ বলে ৭ চারে করেন ৫০ রান।

এর জবাব দিতে নেমে কখনই লক্ষ্য থেকে বিচ্যুত হয়নি রাজস্থান। ওপেনার যশস্বী জয়সওয়াল (২৪) ও জস বাটলার (৩৪) গড়েন ৬০ রানের জুটি। তবে ৩ বলের ব্যবধানে দুজনেই বিদায় নেন। এরপর দুর্দান্ত ফর্মে থাকা রিয়ান পরাগও পারেননি টিকে থাকতে। কিন্তু স্যামসন ও জুরেল মিলে বাকি পথ সহজেই পাড়ি দেন। ৩৩ বলে ৭১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন স্যামসন। জয় নিশ্চিত করা ছক্কাটিও আসে তার ব্যাট থেকেই।  আর ৩৪ বলে ৫২ রানের ইনিংস খেলে অধিনায়ককে দারুণ সঙ্গ দেন জুরেল।  

বাংলাদেশ সময়: ০০০৪ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।