ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

ক্রিকেট

মাঠে ফেরার ইঙ্গিত অ্যান্ডারসনের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
মাঠে ফেরার ইঙ্গিত অ্যান্ডারসনের

জেমস অ্যান্ডারসনের বয়স এখন ৪২ বছর। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছিলেন কিছুদিন আগেই।

কিন্তু এখনও মাঠ ছাড়তে চান না এই ডানহাতি ইংলিশ পেসার। বরং ইঙ্গিত দিলেন আবারও মাঠে ফেরার। তবে এবার খেলতে চান সংক্ষিপ্ত পরিসরের ক্রিকেটে।

গত জুলাইয়ে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ শেষে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছিলেন অ্যান্ডারসন। কিন্তু টেস্ট ইতিহাসের অন্যতম সেরা এই বোলারের এখন মনে হচ্ছে, মাঠে ফেরার মতো 'যথেষ্ট' ফিট তিনি।  

খেলোয়াড়ই ক্যারিয়ার শেষে খুব দ্রুতই ইংল্যান্ডের হয়ে কোচিং ও মেন্টরিংয়ের ভূমিকায় যোগ দিয়েছিলেন অ্যাডারসন। তাতে মনে হচ্ছিল, ক্রিকেটার হিসেবে তাকে আর দেখা যাবে না। কিন্তু ১৮৮ টেস্টে ৭০৪ উইকেট নেওয়া এই 'সুইং মাস্টার' এখন খেলতে চান টি-টোয়েন্টি, টি-টেন তথা ক্রিকেটের সংক্ষিপ্ত পরিসরের ক্রিকেটে।  

একসময় টেস্ট ক্যারিয়ার দীর্ঘায়িত করতে সংক্ষিপ্ত পরিসরের ক্রিকেট থেকে দূরে থেকেছেন অ্যান্ডারসন। সেই তিনিই আজ 'প্রেস অ্যাসোসিয়েশন'কে বলেন, 'আমি জানি ইংল্যান্ডের জার্সিতে আর খেলবো না। তবে আমার আসল ক্রিকেট ক্যারিয়ার নিয়ে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নিইনি। '

'অবশ্যই সংক্ষিপ্ত পরিসরের ক্রিকেট খেলতে চাই, কারণ আমি আগে কখনো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলিনি। এবারের দ্য হানড্রেড দেখে, বলকে সুইং করতে দেখে, আমার মনে হয়েছে আমিও সেখানে কিছু করতে পারবো। যদিও এসব আমি অনেক আগে খেলেছি এবং আমার বয়সের প্রসঙ্গ সামনে আসবে; কিন্তু আমার মনে হয় এই ফরম্যাটে আমি ভালো করবো। '

অ্যান্ডারসন জানিয়েছেন, গ্রীষ্মের শেষে ক্যারিয়ার নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তিনি। ২০ ওভারের ক্রিকেটে তাকে সর্বশেষ দেখা গেছ ২০১৪ সালে। কিন্তু এরপর থেকে টানা ১০ বছর লাল বলের ক্রিকেট খেলে গেছেন তিনি। তবে ২০২৫ অ্যাশেজ সিরিজ পর্যন্ত তাকে কোচের ভূমিকায় রেখে দিয়ে আগ্রহী ইংল্যান্ড।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।