ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

ক্রিকেট

জয়ের হাফ সেঞ্চুরির পরও ১২২ রানে অলআউট বাংলাদেশ ‘এ’

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
জয়ের হাফ সেঞ্চুরির পরও ১২২ রানে অলআউট বাংলাদেশ ‘এ’

শুরুতে ভঙ্গুর ব্যাটিং করলেন প্রায় সবাই। একপাশ আগলে টিকে থাকলেন কেবল মাহমুদুল হাসান জয়।

কিন্তু তার চেষ্টাতেও দলের রান হলো না খুব বেশি। শেষ বিকেলে কোনো উইকেটও এনে দিতে পারেননি বোলাররা।

মঙ্গলবার ইসলামাবাদে দুটি চারদিনের ম্যাচের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ‘এ’ দল ও পাকিস্তান শাহিনস। টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে স্রেফ ১২২ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ ‘এ’। শেষ বিকেলে দুই ওভার ব্যাট করে কোনো উইকেট না হারিয়ে ২ রান করেছে স্বাগতিকরা।

বাংলাদেশের বিপদের শুরু জাকির হাসানের বিদায়ে। ১৩ বল খেলে কোনো রান করার আগেই মীর হামজার বলে বোল্ড আউট হন তিনি। অধিনায়ক এনামুল হক বিজয় ৬২ বলে ৭ রান করে নাসিম শাহের বলে ক্যাচ তুলে দেন।  

দুই অভিজ্ঞ ব্যাটারও দলের হাল ধরতে পারেননি। ২০ বলে ১১ রান করে নাসিম শাহের বলে মুমিনুল হক ও ৪৯ বলে ১৪ রান করে মুশফিকুর রহিম মোহাম্মদ আলির বলে ক্যাচ দেন।

বাকি ব্যাটাররাও দুই অঙ্কের ঘরে সংগ্রহই নিতে পারেননি। একপ্রান্ত আগলে থাকা জয় ১৯৪ বলে ৬৫ রান করে উমর আমিনের বলে তার হাতেই ক্যাচ দেন। পাকিস্তানের হয়ে তিন উইকেট করে নেন নাসিম শাহ ও মীর হামজা।

শেষ বিকেলে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের পক্ষে ৮ বলে ২ রান করে সায়েম আইয়ুব ও সমান বলে শূন্য রানে অপরাজিত আছেন মোহাম্মদ হুরাইরা। বাংলাদেশের হয়ে একটি করে ওভার করেছেন হাসান মাহমুদ ও তানজিম হাসান সাকিব।  

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।