ঢাকা, বৃহস্পতিবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

ক্রিকেট

দ. আফ্রিকা দলে যুব বিশ্বকাপ মাতানো মাফাকা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
দ. আফ্রিকা দলে যুব বিশ্বকাপ মাতানো মাফাকা

গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ২১ উইকেট নিয়ে টুর্নামেন্ট সেরা হয়েছিল কিউইনা মাফাক। যুব বিশ্বকাপের সেই পারফরম্যান্সের জোরে পরে ১৮ বছর বয়সী এই প্রোটিয়া পেসার সুযোগ পান আইপিএলেও।

এবার প্রথমবার ডাক পেলেন দক্ষিণ আফ্রিকার জাতীয় দলেও।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মাফাকাকে রেখে দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। মাত্র ২টি করে প্রথম শ্রেণি ও লিস্ট 'এ'-এর সঙ্গে ১১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেই জাতীয় দলে সুযোগ পেলেন তিনি। তার সঙ্গে প্রথমবারের মতো ডাক পেয়েছেন জেসন স্মিথ।

গত আইপিএলে অভিষেকে সর্বোচ্চ ৬৬ রান দেওয়ার বিব্রতকর রেকর্ড গড়েছেন মাফাক। তবে বিব্রতকর সেই রেকর্ড পেছনে ফেলে এবার খেলবেন জাতীয় দলে। অন্যদিকে ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফর্মার মিডল অর্ডার ব্যাটার স্মিথ। সিএসএ টি-টোয়েন্টি চ্যালেঞ্জের সবশেষ মৌসুমের ফাইনালিস্ট ডলফিনসের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ২৯ বছর বয়সী ব্যাটার। ক্যারিয়ারে ৭৯ টি-টোয়েন্টিতে রান করেছেন ১৪০৪।

প্রোটিয়াদের নিয়মিত মুখদের বিশ্রামে রাখা হয়েছে। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের রানার্সআপদের দলে এই সিরিজে থাকছেন না কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, কেশভ মহারাজ, হেনরিখ ক্ল্যাসেন, ডেভিড মিলার, তাব্রেইজ শামসির মতো তারকারা।

আগামী ২৩ অগাস্ট ব্রায়ান লারা স্টেডিয়ামে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। একই মাঠে পরের দুই ম্যাচ ২৫ ও ২৭ আগস্ট।

দক্ষিণ আফ্রিকার দল: এইডেন মার্করাম (অধিনায়ক), ওটনিয়েল বার্টমান, নান্দ্রে বার্গার, ডনোভান ফেরেইরা, বিয়ন ফোরটুইন, রিজা হেনড্রিকস, প্যাট্রিক ক্রুগার, কিউনা মাফাকা, ভিয়ান মুল্ডার, লুঙ্গি এনগিডি, রায়ান রিকেলটন, জেসন স্মিথ, ত্রিস্তান স্টাবস, রাসি ফন ডার ডুসেন, লিজাড উইলিয়ামস।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।