ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের পিছনে থাকায় শঙ্কা বাড়ছে পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৭
টাইগারদের পিছনে থাকায় শঙ্কা বাড়ছে পাকিস্তানের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

২০১৯ সালের ৩০ মে থেকে ১৫ জুলাই পর্যন্ত ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। আর আইসিসির মেগা এই ইভেন্টে ১৯৯২ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়ন পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে শঙ্কা বাড়ছে। স্বাগতিক ইংল্যান্ড ও র‌্যাংকিংয়ে থাকা উপরের দিকের সাত দল ওয়ানডে বিশ্বকাপের আসরে সরাসরি মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করবে।

সরাসরি মূলপর্বে অংশ নিতে চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত র‌্যাংকিংকে বিবেচনা করা হবে।

আইসিসির সবশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান সাত নম্বরে।

আটে রয়েছে পাকিস্তান। আর নয় নম্বরে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ছয় নম্বরে থাকা শ্রীলঙ্কার পয়েন্ট ১০১। সাতে থাকা টাইগারদের পয়েন্ট ৯১ আর আটে থাকা পাকিস্তানের সংগ্রহ ৮৯ পয়েন্ট। নয় নম্বরে অবস্থান করা ক্যারিবীয়ানদের সংগ্রহ ৮৭ পয়েন্ট।

স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজটি তাই পাকিস্তানের জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। এই সিরিজটি যেকোনো ব্যবধানে জিতলেই র‌্যাংকিংয়ে বাংলাদেশকে টপকে যাবে পাকিস্তান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে এই সিরিজের দুই ম্যাচ জিতলেই বাংলাদেশ ও পাকিস্তানের রেটিং পয়েন্ট সমান হবে। তবে, এশিয়া অঞ্চলে নিজেদের প্রতিদ্বন্দ্বীর চেয়ে ভগ্নাংশের ব্যবধানে পিছিয়ে থাকবে পাকিস্তান। এগিয়ে আসতে পারে ক্যারিবীয়ানরা। তাই, সিরিজ জয়ই হতে পারে পাকিস্তানের শঙ্কা কাটানোর বড় অস্ত্র।

১৩ জানুয়ারি ব্রিসবেনে পাকিস্তান প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, ১২ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।