ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ওয়ানডে র‌্যাংকিংয়ে ছয়ে সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৭
ওয়ানডে র‌্যাংকিংয়ে ছয়ে সাকিব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসির সবশেষ প্রকাশিত ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে টাইগারদের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ছয় নম্বরে অবস্থান করছেন। টাইগারদের সীমিত ওভারের দলপতি মাশরাফি বিন মর্তুজার অবস্থান ১২ নম্বরে।

সবশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে এক নম্বরে দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহির। সর্বোচ্চ ৭৬১ রেটিং পয়েন্ট অর্জন করেছেন এই প্রোটিয়া স্পিনার।

দুইয়ে রয়েছেন নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট, রেটিং পয়েন্ট ৭৫৭। তিন থেকে পাঁচে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইন, অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক আর জোস হ্যাজেলউড।

ছয় নম্বরে থাকা সাকিবের রেটিং পয়েন্ট ৬৪৩। সাত নম্বরে থাকা প্রোটিয়া পেসার কেগিসো রাবাদার রেটিং পয়েন্ট ৬৩৫। আট, নয় ও দশ নম্বরে যথাক্রমে নিউজিল্যান্ডের ম্যাট হেনরি, ইংল্যান্ডের আদিল রশিদ এবং আফগানিস্তানের মোহাম্মদ নবী।

১২ নম্বরে থাকা মাশরাফির রেটিং পয়েন্ট ৬১৪। টাইগার এই দলপতির পেছনে রয়েছেন অমিত মিশ্র, ডেল স্টেইন, জ্যাসন হোল্ডার, মরনে মরকেল, মোহাম্মদ ইরফান, ক্রিস ওকস, রবীচন্দ্রন অশ্বিনদের মতো তারকা বোলাররা।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ১১ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।