ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

উইজডেনের পরের দশকের সেরা বোলার মোস্তাফিজ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
উইজডেনের পরের দশকের সেরা বোলার মোস্তাফিজ! উইজডেনের পরের দশকের সেরা বোলার মোস্তাফিজ!

গত এক দশকের সেরা ক্রিকেটারদের নিয়ে ওয়ানডে একাদশ সাজিয়েছে ক্রিকেটের বাইবেল খ্যাত সাময়িকী উইজডেন। যেখানে বহু তারকার ভিড়ে নিজের জায়গা করে নিয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। তবে বাংলাদেশ থেকে আর কেউ তালিকায় না থাকলেও বিস্ময় বোলার মোস্তাফিজুর রহমান যে আগামী দশকে একাদশে থাকবেন তেমন ইঙ্গিত দিয়েছে ক্রিকেটারদের নিয়ে যুক্তরাজ্য থেকে প্রতিবছর বের হওয়া এই বইয়ের প্রকাশনা প্রতিষ্ঠান।

এবারের একাদশে ব্যাটিং ক্রম অনুযায়ী সুযোগ পেয়েছেন রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, জস বাটলার, মহেন্দ্র সিং ধোনি, সাকিব আল হাসান, লাসিথ মালিঙ্গা, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট ও ডেল স্টেইন।

আরও পড়ুন...উইজডেনের দশক সেরা সাকিব

উইজডেনের বিশেষজ্ঞ প্যানেলে থাকা অ্যাডাম কলিন্স, ড্যান নরক্স, ফিল ওয়াকার ও যশ রানা মিলে এই একাদশটি গঠন করেছেন।

তবে তারা মোস্তাফিজ ছাড়াও, জনি বেয়ারস্টো, জেসন রয়, বাবর আজম ও জসপ্রিত বুমরাহ সম্পর্কে জানিয়েছেন, আগামী দশকের একাদশে তারা জায়গা করে নিতে পারেন।

২০১৫ সালে ওয়ানডেতে অভিষেকের পর এই ফরম্যাটে প্রায় পাঁচ বছর খেলেছেন মোস্তাফিজ। যেখানে এখন পর্যন্ত বাঁহাতি কাটার মাস্টার ৫৬টি ম্যাচ খেলেছেন। বিপরীতে নিয়েছেন ১০৭টি উইকেট। প্রতিটি উইকেট পেতে তিনি ২২.৯৭ রান খরচ করেছেন। আর ওভার প্রতি তার ইকোনোমি ৬.৪৩।

মোস্তাফিজ সম্পর্কে যশ রানা বলেন, ‘ফিজকে আমি পরের দশকের একাদশে রাখতে পারি। সত্যি বলতে তার মতো অন্য কেউই বোলিং করতে পারে না। পাশাপাশি তার বৈচিত্রময় কাটার ও বোলিংয়ের ধরন বেশ রোমাঞ্চকর। ’

ড্যান নরক্স বলেন, ‘আমি ফিজের বিশাল ভক্ত, তবে তাকে আরও পাঁচ বছর সময় দাও। বুমরাহ, বেয়ারস্টো, রয়ও এই তালিকায় আছে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।