ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশে এশিয়া-বিশ্ব একাদশ ম্যাচে থাকছে না পাকিস্তানিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
বাংলাদেশে এশিয়া-বিশ্ব একাদশ ম্যাচে থাকছে না পাকিস্তানিরা ছবি:সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালের মার্চে এশিয়া বনাম বিশ্ব একাদশের দুটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করবে বাংলাদেশ। এই ম্যাচগুলোকে ইতোমধ্যে আন্তর্জাতিক ম্যাচের স্বীকৃতি দিয়েছে আইসিসি। যেখানে ভাবা হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের ক্রিকেটাররা এক দলের হয়ে খেলবেন। তবে আদতে তা আর হচ্ছে না।

এ ব্যাপারে ভারতীয় ক্রিকেট বোর্ডের জয়েন্ট সেক্রেটারি জয়েস জর্জ জানান, এশিয়া একাদশের হয়ে ভারত ও পাকিস্তানের একই দলে খেলা হচ্ছে না। কেননা এই ম্যাচগুলোতে পাকিস্তানি ক্রিকেটারদের আমন্ত্রণ জানানো হবে না।

ভারতীয় সংবাদ মাধ্যমকে জয়েস বলেন, ‘এশিয়া একাদশে কোনো পাকিস্তানি ক্রিকেটার থাকবে না। ফলে দু’দলের খেলোয়াড়দের একই সঙ্গে খেলা হচ্ছে না। সৌরভ গাঙ্গুলী আমাদের পাঁচজন খেলোয়াড়কে নির্বাচন করবেন। ’

সম্প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান এহসান মানি ভারতের দিকে আঙুল তাক করে জানিয়েছিলেন, বর্তমানে পাকিস্তান থেকে ভারতের নিরাপত্তা ব্যবস্থা খারাপ। তাই দলগুলেকে হাসি মুখেই পাকিস্তান সফর করা উচিৎ।

আর পাকিস্তানের এমন মন্তব্যের পরই ভারত থেকে কড়া জবাব এলো। তবে জয়েস জর্জের বলা কথার বিপরীতে পাকিস্তান থেকে এখনও কোনো মতামত পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।