ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ক্রিকেট

ওয়ানডেতে সর্বোচ্চ ম্যাচ পরিচালনার রেকর্ড গড়লেন আলিম দার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, নভেম্বর ১, ২০২০
ওয়ানডেতে সর্বোচ্চ ম্যাচ পরিচালনার রেকর্ড গড়লেন আলিম দার আলিম দার

ফিল্ড-আম্পায়ার হিসেবে ওয়ানডেতে সবচেয়ে বেশি ম্যাচ পরিচালনার রেকর্ড গড়েছেন আলিম দার। ৫২ বছর বয়সী পাকিস্তানি আম্পায়ার ভেঙে দিয়েছেন দক্ষিণ আফ্রিকান আম্পায়ার রুডি কোয়ের্টজেনের রেকর্ড।

রোববার (০১ নভেম্বর) রাওয়ালপিন্ডিতে পাকিস্তান বনাম জিম্বাবুয়ের তিন ওয়ানডে সিরিজে দ্বিতীয় ম্যাচ পরিচালনা করতে নেমে এই মাইলফলকে পা রাখেন আলিম দার। আম্পায়ার হিসেবে এটি তার ২১০তম ম্যাচ। এর আগে ২০৯ ম্যাচ পরিচালনা করে রেকর্ডটি গড়েছিলেন কোয়ের্টজেন।

এর আগে রেকর্ড ৩৮৭টি আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ পরিচালনা করেছেন তিনি। তার মধ্যে আছে ১৩২ টেস্ট ম্যাচ পরিচালনা করার রেকর্ড। গত বছরের ডিসেম্বরে এই মাইলফলকে পা রাখেন তিনি। পার্থে অস্ট্রেলিয়া বনাম নিউজল্যান্ডের ম্যাচটি দিয়ে ১২৯তম টেস্ট পরিচালনা করতে নেমে আলিম দার ভেঙে দেন জ্যামাইকান আম্পায়ার স্টিভ বাকনারের রেকর্ড।

এছাড়া টি-টোয়েন্টি ম্যাচ পরিচালনার করার ক্ষেত্রে দ্বিতীয় স্থানে আছেন তিনি। ৪৬ ম্যাচ পরিচালনা করেছেন আলিম দার। ৪৯ ম্যাচ পরিচালনা করে শীর্ষে আছেন তার স্বদেশি আম্পায়ার আহসান রাজা।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২০
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।