ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ক্রিকেট

প্রয়োজনে এক বছরে দুই ডিপিএল হবে: কাজী ইনাম

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
প্রয়োজনে এক বছরে দুই ডিপিএল হবে: কাজী ইনাম

করোনা ভাইরাস মহামারির কারণে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) স্থগিত করা হয়েছিল। এরপর আবার ক্রিকেট মাঠে ফিরলেও ডিপিএল এখনো মাঠে গড়ায়নি।

এই বছরে হওয়ার কোনো সম্ভবনাও নেই। তবে দরকার হলে স্থগিত হওয়া লিগ ম্যাচগুলো আগামী মৌসুমে আয়োজনের কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে এক বছরে দুই লিগ অনুষ্ঠিত হবে।

শনিবার (২৮ নভেম্বর) মিরপুরে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্টোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী এনাম আহমেদ।   

তিনি বলেন, 'যদি একবছরের ব্যবধানে যদি দুইটা সিঙ্গেল লিগও করা যায় সেরকম বিবেচনা আমরা করতে পারি। এতে খেলার মোট সংখ্যা হয়ত কমে যেতে পারে। তবে আমাদের প্লেয়ারদের বিষয়টা যেমন দেখতে হবে, ক্লাবদের বিষয়টাও দেখতে হবে। যেহেতু গত মৌসুমে একটা ম্যাচ হয়েছে সেটাকেই শুরু করে আগে শেষ করা যেতে পারে। সেটাই আমাদের প্রধান উদ্দেশ্য থাকবে। '

গেল মাসে বিসিবি প্রেসিডেন্টস কাপ অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ চলছে। আগামী জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ আসার কথা রয়েছে। ফলে ডিপিএল আয়োজন কঠিন। এজন্য ক্লাবগুলোকে জৈব সুরক্ষা বলয় তৈরিতে দায়িত্ব নিতে হবে বলে জানালেন কাজী ইনাম।

কাজী ইনাম বলেন, 'তিন কিংবা পাঁচ দলের জৈব সুরক্ষা বলয় বেশি সহজ কিন্তু ১২ দলের ক্ষেত্রে অনেক কঠিন। এখন সবাই কিন্তু খুবই সচেতন। সবাই মাস্ক ব্যবহার করছে, স্যানিটাইজার ব্যবহার করছে। ক্লাবগুলোও যদি সেই দায়িত্ব নেয়, আমরা যদি একটা পরিবেশ তৈরি করতে পারি, তাহলে জৈব সুরক্ষা বলয়ের মতো সুরক্ষিত হবে। '

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।