ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

ক্রিকেট

পয়েন্ট হারালো ভারত, গুনল জরিমানাও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২২
পয়েন্ট হারালো ভারত, গুনল জরিমানাও

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ জিতলেও স্বস্তিতে নেই ভারতীয় দল। কারণ মন্থর গতির ওভাররেটের কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে ১ পয়েন্ট হারিয়েছে দলটি।

সেই সঙ্গে জরিমানাও করা হয়েছে তাদের।

সেঞ্চুরিয়ন টেস্টে নির্দিষ্ট ওভাররেটের চেয়ে ১ ওভার পিছিয়ে ছিল ভারত। ফলে আইসিসির নতুন নিয়ম অনুযায়ী, ১ পয়েন্ট কাটা হয়েছে তাদের। তাছাড়া খেলোয়াড়দের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। এই নিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের মোট তিন পয়েন্ট কর্তন করা হলো। ইংল্যান্ডের বিপক্ষে নটিংহ্যাম টেস্টে ভারতের দুই পয়েন্ট কাটা হয়েছিল।  

তবে পয়েন্ট কর্তন আর জরিমানা হলেও ২০১৭-১৮ মৌসুমের পর এই প্রথম দক্ষিণ আফ্রিকায় টেস্ট জিতলো ভারত, তাও ১১৩ রানের বিশাল ব্যবধানে। শুরুতে ব্যাট করে ৩২৭ রান সংগ্রহ করে ভারত। জবাবে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৯৭ রানেই গুঁটিয়ে যায় স্বাগতিকরা। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে ভারত ১৭৪ রানে অলআউট হলেও প্রোটিয়াদের সামনে লক্ষ্য দাঁড়ায় বিশাল, যা তাড়া করতে গিয়ে ১৯১ রানে গুঁটিয়ে যায় তারা।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa