ঢাকা, সোমবার, ২২ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

ক্রিকেট

ক্রিকইনফোর বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
ক্রিকইনফোর বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে মোস্তাফিজ

আন্তর্জাতিক, ফ্র্যাঞ্চাইজি ও ঘরোয়া টি-টোয়েন্টি মিলিয়ে বছরজুড়ে দারুণ পারফর্ম করা ক্রিকেটারদের নিয়ে বর্ষসেরা একাদশ তৈরি করেছে জনপ্রিয় ক্রিকেট পোর্টাল ক্রিকইনফো। যেখানে বিশ্বসেরা তারকাদের সঙ্গে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সুযোগ পেয়েছেন পেসার মোস্তাফিজুর রহমান।

২০২১ সালে অসাধারণ পারফরম্যান্স করে পাকিস্তানের দুই ব্যাটার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান ওপেনিংয়ে জায়গা করে নিয়েছেন। এরমধ্যে রিজওয়ান রেকর্ড ২০৩৬ রান করেছেন ১৩২.০৩ স্ট্রাইক রেটে। উইকেটরক্ষক এই ব্যাটার পাশাপাশি ৪১টি ক্যাচ ও ৬টি স্টাম্পিংও করেছেন। আর পাক অধিনায়ক বাবর ১৩১.৩৮ স্ট্রাইক রেটে বছরের দ্বিতীয় সর্বোচ্চ ১৭৭৯ রান করেন। বাবরকে এই দলের অধিনায়কও করা হয়েছে।

ওয়ান ডাউনে রাখা হয়েছে ইংল্যান্ড অলরাউন্ডার মঈন আলীকে। ঝড়ো ব্যাট করা এই বাঁহাতি ১৪১.০২ স্ট্রাইকে ৮২৫ রান করেছেন। এছাড়া স্পিন করে ২৫টি উইকেটও নিয়েছেন। চার নম্বরে আরেক স্পিন অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। অস্ট্রেলিয়ান এই তারকা ১৪৩.১৫ গড়ে ১০৪৫ রান ও ১৫টি উইকেট নিয়েছেন।

ইংল্যান্ডের ব্যাটার লিয়াম লিভিংস্টোন ১৫৫.০৬ স্ট্রাইকে ১৩০১ রান করে পরের স্থানে আছেন। আর নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস ১৪৫.৮৬ স্ট্রাইকে ১৪২৮ রান করে ষষ্ঠস্থানে জায়গা করে নিয়েছেন।

স্পিন অলরাউন্ডার শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা ১৩৪.৯০ স্ট্রাইকে ২৮৬ রানের পাশাপাশি ৪৭টি উইকেট নিয়ে সাতে আছেন। এরপর দলের দুই বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আছেন ভারতের হার্শাল প্যাটেল ও আফগানিস্তানের রশিদ খান। প্যাটেল ৮.২৩ ইকোনোমিতে ৪৪টি উইকেট ও রশিদ ৬.৭১ ইকোনোমিতে ৭৪টি উইকেট নিয়েছেন।

দলের দুজন পেসার হিসেবে জায়গা করে নিয়েছেন মোস্তাফিজুর রহমান ও পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি। বাঁহাতি কাটার মাস্টার মোস্তাফিজ ৭.৪৮ ইকোনোমিতে ৫৯টি উইকেট নিয়েছেন। আর আফ্রিদি ৭.৮২ ইকোনোমিতে ৫১টি উইকেট পেয়েছেন।

টি-টোয়েন্টি একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মঈন আলী, গ্লেন ম্যাক্সওয়েল, লিয়াম লিভিংস্টোন, গ্লেন ফিলিপস, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ভারতের হার্শাল প্যাটেল, রশিদ খান, মোস্তাফিজুর রহমান, শাহিন শাহ আফ্রিদি।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa