ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ক্রিকেট

ঘরোয়া ক্রিকেট থেকে হঠাৎই অবসরে শ্রীসান্থ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
ঘরোয়া ক্রিকেট থেকে হঠাৎই অবসরে শ্রীসান্থ

বিতর্কিত ভারতীয় ফাস্ট বোলার শ্রীসান্থ হঠাৎই ঘরোয়া ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিলেন। এর ফলে দেশের হয়ে ২০০৭ টি-টোয়েন্টি ও ২০১১ ওয়ানডে বিশ্বকাপজয়ী এই তারকার ২০ বছরের ক্যারিয়ারের ইতি ঘটল।

শ্রীসান্থ জাতীয় দলের হয়ে তিন ফরম্যাট মিলিয়ে ৯০ ম্যাচে ১৬৯টি উইকেট দখল করেছেন।

অবসরের ব্যাপারটি নিশ্চিত করে শ্রীসান্থ টুইট বার্তায় লিখেছেন, ‘আমার পরিবার, সতীর্থ ও পুরো দেশের প্রতিনিধিত্ব করতে পেরে গর্বিত। পাশাপাশি তাদের জন্যেও যারা ক্রিকেট খেলাটাকে ভালোবাসেন। দুঃখ থাকলেও কোনো আক্ষেপ ছাড়াই ভারাক্রান্ত বুকে জানাতে চাই, ভারতের ঘরোয়া ক্রিকেট (প্রথম শ্রেণি এবং সব ফরম্যাট) থেকে আমি অবসর নিচ্ছি। ’

তিনি আরও লিখেন ‘আগামী প্রজন্মের ক্রিকেটারদের কথা ভেবে প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। এই সিদ্ধান্ত আমারই। যদিও জানি এই সিদ্ধান্ত নিয়ে আমার জীবনে কোনো খুশি আসবে না, তবু আমার মতে, জীবনের এই সময়ে এটাই সিদ্ধান্তটাই সঠিক। প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি। ২৫ বছরের ক্রিকেটজীবনে বরাবর সাফল্য পেতে এবং ম্যাচ জিততে চেষ্টা করেছি। প্রতিযোগিতার মান অনুযায়ী প্রস্তুত করেছি নিজেকে। ’

শ্রীসান্থের এই সিদ্ধান্তটি আচমকাই হলো, কেননা ২০১৩ সালে আইপিএলে ফিক্সিংয়ে জড়িয়ে আজীবন নিষিদ্ধ হয়ে কোর্টের রায়ে কিছুদিন আগেই ফিরেছিলেন তিনি। দেশটির সুপ্রিম কোর্টের রায় তার পক্ষে আসলে বিসিসিআই নিষেধাজ্ঞা কমিয়ে ৭ বছর করেছিল। যা শেষ হয় ২০২০ সালের সেপ্টেম্বরে।

এর ফলে রাজ্য ক্রিকেটে তার ফিরতে কোনো বাধা ছিল না। আর ২০২১ সালের জানুয়ারিতে তিনি কেরালার হয়ে টি-টোয়েন্টি স্কোয়াডে যুক্ত হন। গত মৌসুমে তিনি বেশিরভাগ সময় সাদা বলে খেলেছিলেন। তবে ২০২১-২২ মৌসুমে মাত্র একটি প্রথম শ্রেণির ম্যাচের পরই অবসরের ঘোষণা দিলেন।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।