ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ক্রিকেট

যে কারণে তিন সংস্করণের চুক্তিতে রাখা হয়েছে সাকিবকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
যে কারণে তিন সংস্করণের চুক্তিতে রাখা হয়েছে সাকিবকে

টেস্ট ক্রিকেটের প্রতি সাকিব আল হাসানের আগ্রহ নেই দীর্ঘদিন ধরেই। গত কয়েকবছরে বেশিরভাগ টেস্ট ম্যাচে অংশগ্রহণ করেননি তিনি।

এবার আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর থেকেও নিজের নাম উঠিয়ে নিলেন দেশসেরা এই অলরাউন্ডার। বিষয়টি নিয়ে বিরক্তি প্রকাশ করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও।  

টেস্ট ক্রিকেটে সাকিবের এত অনিহার পরেও বৃহস্পতিবার (১০ মার্চ) বিসিবির ঘোষিত কেন্দ্রীয় চুক্তিতে তিন ফরম্যাটেই সাকিবকে দেখা যায়! বিষয়টি বিতর্কের জন্ম দিলেও এর কারণ জানালেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।  

শুক্রবার (১১ মার্চ) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রধান নির্বাচক বলেন, 'বোর্ড ওকে ৩০ এপ্রিল পর্যন্ত বিশ্রাম দিয়েছে। এরপর থেকে ওকে পাওয়া যাবে। আমাদের কাছে যে তথ্য আছে, তাতে তিন সংস্করণেই ওকে পাওয়া যাবে। খেলোয়াড় হিসেবে অনেক বড় মাপের, বিশ্বের সেরা অলরাউন্ডারদের একজন। সেই হিসেবে ওর কাছ থেকে সেরাটাই আমরা চাই, যখনই ওকে পাব। সেজন্য ওকে তিন সংস্করণেই রাখা হয়েছে, যেহেতু এ বছর আমাদের অনেক খেলা আছে। আমরা এই তালিকা জমা দিয়েছি এক মাস আগে। বোর্ড তার পর অনুমোদন দিয়েছে। '

এরপর আরেক নির্বাচক আব্দুর রাজ্জাক প্রক্রিয়া অনুসরণের কথা উল্লেখ করে বলেন, 'কেউ দু-একটি সিরিজ বিশ্রাম নিলেই যে তিন সংস্করণে রাখা যাবে না, তা তো নয়। প্রথমে কিন্তু ক্রিকেট বোর্ড কথা বলেছে, কে কোন ফরম্যাটে খেলতে চায়। তার পর বিবেচনা করা হয়েছে যে কাকে কোন ফরম্যাটে রাখা যাবে। সাকিব কিন্তু কোনো ফরম্যাট থেকে সরে যায়নি। সাকিব যে মাপের ক্রিকেটার, কোনো ফরম্যাট থেকে নিজে সরে না গেলে বোর্ডের জন্য সরিয়ে দেওয়া কঠিন। কারণ সে যে মাপের পারফর্মার...। ’

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।