ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ক্রিকেট

খাজার সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার দিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
খাজার সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার দিন

জন্মভূমি পাকিস্তানের বিপক্ষে দারুণ এক সেঞ্চুরি করলেন উসমান খাজা। আর তাতে ভর করে করাচি টেস্টের প্রথম দিনটা নিজেদের করে নিল অস্ট্রেলিয়া।

 

সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন শনিবার করাচির জাতীয় স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং বেছে নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে দারুণ ব্যাটিং করেছেন অজি ব্যাটাররা। বিশেষ করে উসমান খাজা।

পাকিস্তানের ইসলামাবাদে জন্মগ্রহণ করা উসমান খাজা প্রথম টেস্টে ৯৭ রানে ফিরে গেলেও দ্বিতীয় টেস্টে তুলে নিয়েছেন শতক। টেস্ট ক্যারিয়ারে এটি তার একাদশতম শতক।  

এর আগে ওপেনার ডেভিড ওয়ার্নার ৩৬ ও তিনে নামা মার্নাস লাবুশানে শূন্য রানে সাজঘরে ফিরেছেন। চারে নেমে স্টিভ স্মিথ হাঁকিয়েছেন অর্ধশতক। স্মিথ-খাজার জুটিতে এসেছে ১৫৯ রান।  

শেষ পর্যন্ত হাসান আলীর বলে ক্যাচ দিয়ে বিদায় নেওয়ার আগে স্মিথের ব্যাট থেকে আসে ২১৪ বলে ৭২ রানের ইনিংস। তবে খাজা সেঞ্চুরি তুলে নিয়েও থামেননি। দিন শেষে ২৬৬ বলের মোকাবিলায় ১২৭ রানে অপরাজিত ছিলেন তিনি। নাইটওয়াচম্যান নাথান লায়ন ব্যাট করছিলেন শূন্য রানে। ৩ উইকেট হারিয়ে ২৫১ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করেছে অস্ট্রেলিয়া।

বল হাতে পাকিস্তানে শাহিন আফ্রিদি ও ফাহিম আশরাফ ১টি করে উইকেট নিয়েছেন।

এর আগে সিরিজের প্রথম টেস্ট ম্যাড়ম্যাড়ে ড্রয়ে শেষ হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘন্টা, মার্চ ১২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।