ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

আফিফ-মোসাদ্দেক নৈপুণ্যে মোহামেডানকে হারাল আবাহনী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
আফিফ-মোসাদ্দেক নৈপুণ্যে মোহামেডানকে হারাল আবাহনী

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) আফিফ হোসাইনের অলরাউন্ড নৈপুণ্যে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানকে ৬ উইকেটে হারিয়েছে আবাহনী লিমিটেড। দলটির হয়ে ব্যাটিংয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন মোসাদ্দেক হোসেনও।

টস জিতে ব্যাট করতে নেমে ৪৯ ওভারে ২৫৫ রান সংগ্রহ করে মোহামেডান। জবাবে ২২ বল বাকি থাকতেই আবাহনীর জয় নিশ্চিত করেন আফিফ-মোসাদ্দেক।

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার (৫ এপ্রিল) মোহামেডানের দেওয়া ২৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তোলেন আবাহনীর ওপেনার মুনিম শাহরিয়ার। ২৫ বলে ৬ চারে তিনি ৩১ রান করেন। আরেক ওপেনার নাঈম শেখ রান-আউট হয়ে যান শূন্য রানে। হনুমা বিহারি ও জাকের আলি ৯৮ রানের জুটি গড়েন। ৮০ বলে করেন ৫৯ রান করেন ভারতীয় ব্যাটার হনুমা। আর জাকের আউট হন ৮৯ বলে ৬০ রান করে।  

শেষদিকে এসে দলের হাল ধরেন আফিফ। দলকে জিতিয়ে ৩৮ বলে দুই ছক্কা ও চারটি চারে ৪৮ রানে অপরাজিত থাকেন তরুণ এই ব্যাটার। অপরপ্রান্তে থাকা মোসাদ্দেক মোসাদ্দেক ৩৭ বলে ৪টি করে চার-ছক্কায় অপরাজিত ৫২ রানের ইনিংস উপহার দেন। মোহামেডানের হয়ে একটি করে উইকেট পান শুভাগত হোম, হাফিজ ও মুশফিক।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হলেও দুই ওপেনারের বিদায়ে চাপে পড়ে যায় মোহামেডান। ৫৯ রানে ২ উইকেট হারানোর পর হাফিজ ও রুবেল মিয়া গড়েন ১১৪ রানের জুটি।  ৬৫ বলে এক ছক্কা ও তিন চারে ৫১ রান করেন রুবেল। অন্যদিকে ১০১ বলে ৬ চার ২ ছক্কায় হাফিজ করেন ৭০ রান। পরের ব্যাটাররা ব্যর্থ হওয়ায় মোহামেডান ৪৯ ওভারে ২৫৫ রানে অল-আউট হয়ে যায়। শেষ দিকে মাহমুদউল্লাহ ৩৭ বলে ৪২ রানের ইনিংস খেলেন।

আবাহনীর পক্ষে জোড়া উইকেট শিকার করে ম্যাচসেরা নির্বাচিত হন আফিফ হোসাইন। বাকি বোলাররা একটি করে উইকেট তুলে নেন।  

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।