ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ক্রিকেট

এশিয়া কাপে শাহিনের বদলি হাসনাইন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
এশিয়া কাপে শাহিনের বদলি হাসনাইন

ইনজুরির কারণে এশিয়া কাপ শেষ পাকিস্তানের মূল বোলিং অস্ত্র শাহিন শাহ আফ্রিদির। বাঁহাতি পেসারকে না পাওয়ায় তার বদলি হিসেবে এবার তরুণ পেসার মোহাম্মদ হাসনাইনকে ডেকেছে পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড)।

হাসনাইন দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে। অবৈধ বোলিং অ্যাকশনের কারণে নিষিদ্ধ হওয়ার আগে সর্বশেষ পাকিস্তানের হয়ে খেলেছিলেন গত বছরের ডিসেম্বরে। কিছুদিন আগেই অ্যাকশন শুধরে ক্রিকেটে ফিরেছেন তিনি।

হাসনাইনকে ডাকলেও শাহিনের অনুপস্থিতি বেশ ভোগাবে পাকিস্তানকে। বিশেষ করে ভারতের বিপক্ষে আফ্রিদি যে তুরুপের তাস, সেটা গত টি-টোয়েন্টি বিশ্বকাপেই প্রমাণিত। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ১০ উইকেটে পরাজয়ের ওই ম্যাচে ৩ উইকেট নিয়ে পাকিস্তানের জয়ের পথ তৈরি করে দিয়েছিলেন তিনিই।  

বেশ কিছুদিন ধরেই ডান হাঁটুর চোটে ভুগছিলেন আফ্রিদি। এশিয়া কাপের কথা ভেবে তাকে বিশ্রামও দেওয়া হয়েছিল। কিন্তু চিকিৎসকদের পরামর্শ এবং মাস তিনেক পর টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে তাকে শেষ পর্যন্ত এশিয়া কাপে খেলানোর ঝুঁকি নিচ্ছে না পাকিস্তান।

আগামী ২৮ আগস্ট এশিয়া কাপ শুরুর পরদিন মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।  

এশিয়া কাপের পাকিস্তান স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহনওয়াজ দাহানি, মোহাম্মদ হাসনাইন ও উসমান কাদির।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।