ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ক্রিকেট

এশিয়া কাপ খেলতে দেশ ছাড়লেন সাকিবরা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
এশিয়া কাপ খেলতে দেশ ছাড়লেন সাকিবরা ছবি: শোয়েব মিথুন

চারদিকে বদলে যাওয়ার ডাক। টি-টোয়েন্টি ক্রিকেটে ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা।

নতুন অধিনায়ক সাকিব আল হাসান আর টেকনিক্যাল পরামর্শক শ্রীধরন শ্রীরামের যুগে প্রবেশ করছে বাংলাদেশ। এই পালাবদলের শুরুটা হচ্ছে এশিয়া কাপ দিয়ে।

২৭ আগস্ট থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্ট খেলতে আজ মঙ্গলবার (২৩ আগস্ট) দেশ ছেড়েছে বাংলাদেশ দল। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়া কাপ খেলতে বিকেল ৫ টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুবাইয়ের উদ্দেশ্যে রওনা হয়েছেন তারা।  

এশিয়া কাপের জন্য শুরুতে ১৭ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কিন্তু পরে ওই দলে যোগ করা হয় উদ্বোধনী ব্যাটার নাঈম শেখকে। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে সেঞ্চুরি পাওয়ার পর তাকে নেওয়ার সিদ্ধান্ত হয়।

নাঈম দলে ঢুকলেও ঘোষিত ১৭ সদস্যের দল থেকে ছিটকে গেছেন হাসান মাহমুদ ও নুরুল হাসান সোহান। শনিবার অনুশীলনে গোড়ালিতে চোট পান হাসান, আর সোহানের বাঁ হাতের তর্জনীতে অস্ত্রোপাচারের পর এখনও পুরোপুরি সেরে উঠেননি।

এশিয়া কাপে যাওয়ার আগেই অবশ্য প্রত্যাশার চাপ কমিয়ে দিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। সোমবার সংবাদ সম্মেলন করেন তিনি। সেখানে জানিয়েছেন, ফাইনাল খেলা কঠিন।

এশিয়া কাপে বাংলাদেশের স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন ও নাইম শেখ।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।