ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চমেক হাসপাতালের রোগীদের পাশে দাঁড়ালেন নওফেল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
চমেক হাসপাতালের রোগীদের পাশে দাঁড়ালেন নওফেল সমিতির সদস্যদের হাতে নগদ ১০ লাখ টাকা অনুদান তুলে দেন শিক্ষা উপমন্ত্রী

চট্টগ্রাম: জেলার বিভিন্ন জায়গা থেকে আসা রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত ও অসহায় রোগীদের সহায়তায় কাজ করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) রোগী কণ্যাণ সমিতি। এবার সে প্রচেষ্টায় ১০ লাখ টাকা অনুদান দিয়ে রোগীদের পাশে দাঁড়ালেন চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

মঙ্গলবার (৩ জানুয়ারি) সকালে নগরের চশমা হিলের বাসভবনে মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে সমিতির সভাপতি ও হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শামীম আহসান এবং সাধারণ সম্পাদক ও সমাজসেবা অফিসার অভিজিৎ সাহার হাতে তিনি এ অনুদান তুলে দেন।

এসময় শিক্ষা উপমন্ত্রী বলেন, শেষবার আমি যখন রোগী কল্যাণ সমিতি অনুষ্ঠানে চমেক হাসপাতালে যায় তখন কাজী মোহাম্মদ আলী নামের একজন নিজের জীবনের বহু কষ্টের অর্জিত ৫০ লাখ টাকা ১৮ বছরের কম বয়সী ক্যান্সার রোগীদের চিকিৎসার জন্য রোগী কল্যাণ সমিতিকে দান করেন।

তিনি এই টাকা সঞ্চয় করতে গিয়ে চাকরি জীবনে অনেক বেলা দুপুরের খাবার পর্যন্ত খাননি। তাঁর এই মহৎ উদ্যোগ দেখে আমি উদ্বুদ্ধ হই এবং সিদ্ধান্ত গ্রহণ করি উনার মতো না হলেও ক্ষুদ্র কিছু অর্থ রোগী কল্যাণ সমিতিতে অনুদান দেব। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদের দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন আপদে-বিপদে মানুষের পাশে থাকতে। আমি মনেকরি এই অনুদান প্রদানের মাধ্যমে আমি বঙ্গবন্ধু কন্যার নির্দেশও পালন করেছি।

তিনি আরো বলেন, কাজী মোহাম্মদ আলী'র এই দানে উৎসাহী হয়ে বিত্তশালীদের পাশাপাশি সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ, সাধারণ মানুষের কল্যাণে এগিয়ে আসবে। আর এর মাধ্যমে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ তৈরি হলে সরকারের উপরেও চাপ অনেকটা কমবে এবং সাধারণ মানুষ অনেক বেশি উপকৃত হবে।

এতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সমাজ কল‍্যাণ পরিষদের সদস্য ও রোগী কল‍্যাণ সমিতির সহ সভাপতি সৈয়দ মোরশেদ হোসেন, তথ‍্য ও প্রকাশনা সম্পাদক হাফেজ মোহাম্মদ আমান উল্ল‍্যাহ, পাঠাগার সম্পাদক জিয়াউদ্দিন খালেদ চৌধুরী, দানশীল ব্যক্তিত্ব কাজী মোহাম্মদ আলী, সোশ‍্যাল ইসলামী ব‍্যাংকের ব‍্যবস্থাপক খোদা বকস তৌহিদ, চমেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. সৌমিক বড়ুয়া, সাধারণ সম্পাদক ডা. মুশফিকুন ইসলাম আরাফ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।