ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গাউছুল আজম মাইজভাণ্ডারীর চেহলাম অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
গাউছুল আজম মাইজভাণ্ডারীর চেহলাম অনুষ্ঠিত মোনাজাত পরিচালনা করেন সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (ম.)।

চট্টগ্রাম: মাইজভাণ্ডারী ত্বরিকার প্রবর্তক হযরত গাউছুল আজম শাহ সুফি সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারীর (ক.) চেহলাম শরীফ অনুষ্ঠিত হয়েছে।  

শুক্রবার (২৭ জানুয়ারি) মাইজভাণ্ডার দরবার শরীফে এ চেহলাম অনুষ্ঠিত হয়।

 

বাদ আসর চেহলাম শরীফ উপলক্ষে বিশেষ মোনাজাত পরিচালনা করেন গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন হযরত মওলানা শাহ সুফি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (ম.)। মোনাজাতে দেশ ও জাতির কল্যাণ ও সমৃদ্ধি কামনা করেন তিনি।

 

এসময় উপস্থিত ছিলেন নায়েব সাজ্জাদানশীন ও মোন্তাজেম সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী (ম.) এবং আওলাদে গাউছুল আজম শাহজাদা সৈয়দ মুহাম্মদ এরহাম হোসাইন ও শাহজাদা সৈয়দ মানাওয়ার হোসাইন।  

নায়েব সাজ্জাদানশীন ও মোন্তাজেম সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারীর (ম.) সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত গাউছুল আজম মাইজভাণ্ডারীর চেহলামে অংশ নিতে দেশের বিভিন্ন জেলা ও চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে মাইজভাণ্ডারে আসেন আশেক-ভক্তরা।  

মিলাদ পরিচালনা করেন আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী (শাহ এমদাদীয়া) কেন্দ্রীয় কার্যকরী সংসদের দারুততায়ালীম প্রধান শিক্ষক মওলানা জয়নাল আবেদীন ছিদ্দিকী। মোনাজাত শেষে আগত ভক্ত-আশেকানদের জন্য ফল বিতরণ করা হয়।

গত ২৪ জানুয়ারি গাউছুল আজম মাইজভাণ্ডারী হযরত মওলানা শাহ সুফি সৈয়দ আহমদ উল্লাহ (ক.) প্রকাশ হযরত কেবলার ১১৭তম বার্ষিক ওরশ অনুষ্ঠিত হয়। সাজ্জাদানশীনে দরবারে গাউছুল আজম শাহ সুফি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারীর (ম.) আয়োজন ও ব্যবস্থাপনায় বাংলাদেশ ছাড়াও এ বছর ভারত, মিয়ানমার, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, সৌদি আরব, কাতার, কুয়েত, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও ওমানসহ নানা দেশ থেকে কয়েক লাখ ভক্ত-আশেকান ওরশে যোগ দেন।  

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।