ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে: ডা. শাহাদাত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে: ডা. শাহাদাত নগর বিএন‌পির আহবায়ক ডা. শাহাদাত হো‌সেন।

চট্টগ্রাম: নগর বিএন‌পির আহবায়ক ডা. শাহাদাত হো‌সেন ব‌লে‌ছেন, দেশের জনগণ আজ জেগে উঠেছে। আওয়ামী লীগ এখন সম্পূর্ণভাবে রাজনৈতিক ঐতিহ্য হারিয়ে ফেলেছে।

আওয়ামী লীগ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাদের এখন পুলিশ ও আমলাদের ওপর নির্ভর করে রাষ্ট্রক্ষমতায় থাকতে হচ্ছে।
অবিলম্বে সরকারকে পদত্যাগ ও সংসদ বিলুপ্ত করতে হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেলে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে আগামী ৪ ফেব্রুয়ারি শনিবার কেন্দ্রীয় বিএনপি ঘোষিত চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষ্যে চট্টগ্রাম মহানগর কৃষক দ‌লের প্রস্ততি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তেল, গ্যাস, বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের অসহনীয় মূল্যবৃদ্ধি জনজীবনকে অতিষ্ঠ করে তুলছে জানিয়ে ডা. শাহাদাত হো‌সেন বলেন, সরকার ক্ষমতায় আছে, তাদের প্রতি মানুষের আস্থা নেই। আমাদের এখন দেশ আছে, জনগণ আছে, কিন্তু গণতন্ত্র নেই, আইনের শাসন নেই। যারা আইনের শাসন দলীয়করণ করে ধ্বংস করেছে তা‌দের‌ আর ক্ষমতায় দেখ‌তে চায় না মানুষ।

প্রধান বক্তার বক্ত‌ব্যে চট্টগাম মহানগর বিএন‌পির সদস্যস‌চিব আবুল হা‌শেম বক্কর ব‌লেন, বিএন‌পি ক্ষমতার জন্য নয়, দেশটাকে বাঁচানোর জন্য লড়াই সংগ্রাম করছে। সরকা‌রের পত‌নে জন্য ১০ দফা এবং রাষ্ট্র কাঠামো মেরামতের ২৭ দফা ঘোষণা করেছেন। এই দফাগু‌লি ১৬ কো‌টি জনগ‌ণের মু‌ক্তির সনদ। এসব দাবি আদায়ের লক্ষ্যে চলমান শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলনকে আরও বেগবান করতে হবে।  

চট্টগ্রাম মহানগর কৃষক দ‌লের আহবায়ক মো. আলমগীরের সভাপ‌তি‌ত্বে ও সদস্যস‌চিব কামাল পাশা নিজামীর প‌রিচালনায় প্রস্ত‌তি সভায় বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর বিএন‌পির যুগ্ম আহবায়ক ইয়া‌ছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য মো. কামরুল ইসলাম, কো‌তোয়ালী থানা বিএন‌পির সভাপতি মনজুর রহমান চৌধুরী ও কেন্দ্রীয় কৃষক দ‌লের ‌বিভাগীয় সাংগঠ‌নিক সম্পাদক র‌বিউল হাসান পলাশ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad