ঢাকা, শনিবার, ১০ চৈত্র ১৪২৯, ২৫ মার্চ ২০২৩, ০৩ রমজান ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

প্রকল্প পরিচালকের ওপর হামলা উন্নয়ন বাধাগ্রস্ত করার অপচেষ্টা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
প্রকল্প পরিচালকের ওপর হামলা উন্নয়ন বাধাগ্রস্ত করার অপচেষ্টা

চট্টগ্রাম: চসিকের আড়াই হাজার কোটি টাকার প্রকল্পের পরিচালক মো. গোলাম ইয়াজদানীর ওপর আক্রমণ সরকারের উন্নয়ন প্রচেষ্টা বাধাগ্রস্ত করার অপচেষ্টা বলে মন্তব্য করেছেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) চট্টগ্রাম কেন্দ্রের নেতারা।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় আইইবি চট্টগ্রাম কেন্দ্রের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানীর ওপর কর্তব্যরত অবস্থায় কয়েকজন ঠিকাদার সম্প্রতি হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটায়।  

মানববন্ধনে বক্তব্য দেন আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেন, ভাইস-চেয়ারম্যান ও চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, সম্মানী সম্পাদক প্রকৌশলী এসএম শহিদুল আলম, সাবেক চেয়ারম্যান ও চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ, চট্টগ্রাম কেন্দ্রের সভাপতি মোহাম্মদ হারুন, আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের সাবেক চেয়ারম্যান প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন, প্রকৌশলী সাদেক মোহাম্মদ চৌধুরী, সাবেক ভাইস-চেয়ারম্যান এমএ রশীদ, প্রকৌশলী উদয় শেখর দত্ত ও ড. প্রকৌশলী রশীদ আহমেদ চৌধুরী, পিডব্লিউডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আবুল খায়ের, এলজিইডির তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হোসেন, পিডিবির তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোর্শেদ মঞ্জুরুল ইসলাম, ওয়াসার প্রধান প্রকৌশলী মাকসুদ আলম, কর্ণফুলী গ্যাসের ডিজিএম প্রকৌশলী অনুপম দত্ত এবং বিশিষ্ট প্রকৌশলী মোহাম্মদ শাহজাহান প্রমুখ।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলাকে উন্নত, সমৃদ্ধশালী স্মার্ট বাংলাদেশে পরিণত করার যে মহাপরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছেন তাতে প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য এই আক্রমণের পেছনে ঠিকাদারদের ছদ্মবেশে একটি মহল কাজ করছে।  

তারা এই আক্রমণের পেছনের মাস্টারমাইন্ডদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান।  

প্রকৌশলী নেতৃবৃন্দ বলেন, দেশের উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে প্রকৌশলীরা চালিকা শক্তি। প্রকৌশলী গোলাম ইয়াজদানীর ওপর এই হামলা শুধু ব্যক্তিবিশেষের ওপর নয়, তা পুরো প্রকৌশলী সমাজের ওপরে।  

প্রকৌশলীদের দায়িত্ব পালনে নিরাপত্তা নিশ্চিত করার বিষয়টি পাবলিক প্রকিউরমেন্ট অ্যাক্টের মধ্যে সন্নিবেশ করার দাবির জানান তারা।  

তারা মাঠ পর্যায়ে কর্মরত প্রকৌশলীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।  

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa